আওয়ামীলীগ রাজনীতিকে জুয়া খেলায় পরিণত করেছে – নুরুলহক নুর

সোমবার, নভেম্বর ২৭, ২০২৩

জাতির সংবাদ ডটকম।।

তফসিল বাতিল, সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিরোধী দলসমূহের ডাকা ৭ম দফা কর্মসূচির ৪৮ ঘণ্টার অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে সংক্ষিপ্ত সমাবেশ করেছে গণঅধিকার পরিষদ। আজ সোমবার সকাল ১১:৩০ টায় পুরানা পল্টন আল রাজী কমপ্লেক্সের সামনে থেকে মিছিল শুরু করে পল্টন মোড়, নাইটিংগেল মোড় বিএনপি অফিসের সামনে দিয়ে বিজয়নগর পানিরট্যাংকির মোড়ে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুলহক নুর বলেন,
” আওয়ামীলীগ রাজনীতিকে জুয়া খেলায় পরিণত করেছে। সাকিবের মত জুয়াড়িরা আওয়ামীলীগ থেকে মনোনয়ন পায়। সাকিব বিশ্বসেরা ক্রিকেটার হলেও তার আচরণ,অপকর্ম সম্পর্কে সকলের জানা। সাকিব,ফেরদৌস কিভাবে আওয়ামীলীগের মনোনয়ন পায় ? দুঃখজনক ও দুভার্গ্য সামাজিকভাবে পরিচিত কিছু মানুষ সুবিধার জন্য স্রেফ আওয়ামীলীগের নগ্ন দালালি করছে, ব্যবহৃত হচ্ছে। সরকার রাজনীতিকে তামাশায় পরিণত করছে। নাম সর্বস্ব দল যাদের নেতা নাই ,কর্মী নাই তারা আজ নির্বাচন করছে,আবার বিরোধী দলও হতে চায়। দালাল ও রাজনৈতিক নেতৃত্ব চেনার সুযোগ জনগণের সামনে এসেছে। এখন সময় কারা দেশপ্রেমিক আর কারা দাললা সেটা চিহ্নিত করার।

জনগণের আস্থা রাখার মতো একটা প্রতিষ্ঠানও রাখে নাই। সব জায়গায় দূর্বত্তায়ন,দলীয়করণ করেছে। বিচার বিভাগ আজকে মানুষের সাথে সবচেয়ে বেশি অবিচার করছে। আইজিপির ভাই, প্রধান বিচারপতির ভাই আওয়ামীলীগ থেকে মনোনয়ন পাচ্ছে।
আওয়ামীলীগ সবাইকে টিস্যুর মতো ব্যবহার করছে। সাবেক আইজিপিকে নূর মোহাম্মদ, খেলোয়াড় নাঈমুর রহমান কে এমপি বানিয়েছিলো ব্যবহার করে আবার টিস্যুর মত ফেলে দিয়েছ।
জনগণকে বলবো হতাশ হওয়ার কিছু নাই; পৃথিবীর বহু দেশে স্বৈরাচাররা শাসন করেছে ,আবার নির্মম পতনও হয়েছে। সরকার কম্বোডিয়া মার্কা নির্বাচন করতে চাচ্ছে। বাংলাদেশ কম্বোডিয়া মার্কা নির্বাচন হতে দেয়া হবে না। জনগণ সেই নির্বাচনকে নির্বাসনে পাঠাবে। প্রশাসনের ভাইদের বলবো , খেলা চলছে ফ্যাসিবাদ বনাম জনগণ। আপনারা এর মধ্যে আসবেন না।”

গণঅধিকার পরিষদ এর সাধারণ সম্পাদক মোঃ রাশেদ খাঁন বলেন, “২৮ অক্টোবর ধারাবাহিক কর্মসূচি পালন করতে গিয়ে আমাদের উপর নানা রকম চাপ আসছে, নেতাকর্মীদের জেলে নিয়ে নির্যাতন করা হচ্ছে। যতোই হামলা মামলা করা হোক, আমরা রাজপথ ছেড়ে যাবেনা। আমাদের বলা হচ্ছে, হয় শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাও, নতুবা কেরানিগঞ্জ – কাশিমপুর কারাগারে যেতে প্রস্তুত থাকো, আমরা জানিয়ে দিয়েছি প্রয়োজনে জেলে যাবো, তবুও এই আওয়ামী ফ্যাসিবাদের কাছে মাথা নত করবো না। আবারও এই কর্তৃত্ববাদ সরকারকে ক্ষমতায় আনার জন্য ভারত আরেকটি ষড়যন্ত্র শুরু করেছে, আমরা ভারতে বলতে চাই দিল্লির কথায় বাংলাদেশে কোন নির্বাচন হবেনা। এই বাংলাদেশে আওয়ামী, বিএনপি, তরুণ প্রজন্মের দল গণঅধিকার পরিষদ রাজনীতি করবে। কিন্তু আওয়ামীলীগ বাংলাদেশকে এমন একটি সহিংস পরিস্থিতির দিকে নিয়ে যাচ্ছে, যেখানে নির্বাচনের কোন পরিবেশ নেই। আমেরিকা ইউরোপ, জাতিসংঘ সংলাপ সমঝোতার মাধ্যমে অংশগ্রহণমূলক নির্বাচনের কথা বললেও, আওয়ামীলীগ সে পথে হাটেনি। তারা আরেকটি একতরফা নির্বাচনের দিকে যাচ্ছে। গণঅধিকার পরিষদ কোন পাতানো নির্বাচনে যাবেনা, আমরা বাংলাদেশ ১৪ ও ১৮ সালের মত একতরফা নির্বাচনও হতে দিবো না।

মিছিলে উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, শাকিল উজ্জামান,শহিদুল ইসলাম ফাহিম,ফাতেমা তাসনিম, এডভোকেট সরকার নুরে এরশাদ সিদ্দিকী, সিনি: যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল হাসান, জিলু খান,সহ- নারী বিষয়ক সম্পাদক মীর দিলরুবা সুলতানা,যুব পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন,সাধারণ সম্পাদক নাদিম হাসান,সাংগঠনিক সম্পাদক মুনজাজুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি তারিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব,পেশাজীবী অধিকার পরিষদের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, শ্রমিক অধিকার পরিষদের সাধারণ সম্পাদক সোহেল রানা সম্পদ, গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি নাজিম উদ্দিন, উত্তরের সভাপতি মিজানুর রহমান,সাধারণ সম্পাদক আব্দুুর রহিমসহ নেতাকর্মীরা।