আমেরিকা বাংলাদেশ সাংবাদিক ফোরামের সভাপতি শরীফ সম্পাদক আউয়াল চৌধুরী

সোমবার, অক্টোবর ৩০, ২০২৩

 

জাতির সংবাদ ডটকম।।
যুক্তরাষ্ট্রে অবস্থিত বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের সংগঠন আমেরিকা বাংলাদেশ সাংবাদিক ফোরামের (এবিএসএফ) কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি এস এ টিভি’র যুক্তরাষ্ট্র প্রতিনিধি শরীফ উদ্দীন সন্দ্বীপি ও সাধারণ সম্পাদক একুশে টেলিভিশনের সিনিয়র স্টাফ রিপোর্টার আউয়াল চৌধুরীকে নির্বাচিত করা হয়।

শুক্রবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় নিউ ইয়র্ক ব্রুকলিন, ৫০৪ ম্যাকডোনাল এভিনিউর ওসা স্কুলের হলরুমে সংগঠনের ৯ সদস্য বিশিষ্ট ২০২৩-২০২২৪ (দুই বছরের) কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। এ সময় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন অনুষ্ঠানের সভাপতি বিশিষ্ট কলামিস্ট সামসুউদ্দীন আজাদ।

কমিরটির অন্য সদস্যরা হলেন সহ সভাপতি পদে জাগো নিউজের সিনিয়র রিপোর্টার মুরাদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে বিজনেস পোষ্টের নিজস্ব প্রতিবেদক শাহীন হাওলাদার, কোষাধ্যক্ষ পদে এ টি এন বাংলার সাংবাদিক আলমগীর কবির, সাংগঠনিক সম্পাদক পদে (আবু সায়েম), প্রচার সম্পাদক পদে জাফর উল্যাহ (যুগান্তর) এবং কার্যনির্বাহি পদে মাজহারুল ইসলাম (জয়যাত্রা ও কামরুল ইসলাম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসের কাউন্সেলর এন্ড হেড অব সেন্সরি ইসরাত জাহান। তিনি বলেন, সাংবাদিকরাই প্রকৃত তথ‍্য মানুষের সামনে তুলে আনতে পারেন। এই সংগঠনকে আমি সাধুবাদ জানাই। আমেরিকান প্রবাসীরা বাংলাদেশে বিপুল পরিমাণে রেমিটেন্স পাঠাচ্ছেন। তাদের কষ্টের অর্জিত অর্থ বাংলাদেশের উন্নয়নে সহায়ক হচ্ছে। প্রবাসিরা সেবা নিতে এসে কেউ যেন ভোগান্তির শিকার না হয় সেদিকে আমরা খেয়াল রাখছি। যুক্তরাষ্ট্রে বসবাসকারী প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সমস্যা নিরসনে কাজ চলছে। দ্রুত সময়ের মধ্যে আমেরিকান প্রবাসীদের এ সমস্যা সমাধা হবে বলে আশা রাখি।

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন হাওলাদারের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মোসলিম সেন্টাারের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আবুল হাসেম, বিশেষ অতিথি ছিলেন কমিউনিটি লিডার মামুনুর রশীদ মামুন, কমিউনিটি লিডার জাহাঙ্গীর আলম, ব্যবসায়ী সোলতান আহম্মেদ, ব্যবসায়ী মোহাম্মদ পারভেজ, ওসা স্কুলের সত্বাধিকারি ইয়াসির আরাফাত সহ আরো অনেকে।