উজ্জীবন বাংলাদেশ এর শফি সভাপতি-অলি সম্পাদক  

শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

 

মোঃ ইমরান হোসেন ইমু।

প্রাতভ্রমণকারিদের শরীর চর্চা বিষয়ক সংগঠন উজ্জীবন বাংলাদেশ রমনাপার্ক এর ২০২৪-২৬ সালের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। গতকাল ২০ সেপ্টেম্বর শুক্রবার রাজধানীর নয়াপল্টনস্থ ভিআইপি রোডের সাংগ্রি-লা-ইন রেষ্টুরেন্টে এক জমকালো আয়োজনের মধ্যদিয়ে এ নির্বাচন সম্পন্ন হয়। নির্বাচনে ১৮৬ ভোটের মধ্যে ১৭৮জন ভোটার বিভিন্ন পদে শত:স্ফুর্ত ভোট প্রদান করেন। এতে সভাপতি পদে মো.সাইফুল ইসলাম শফি ১২৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সংগঠনের সাবেক সভাপতি হাবিবুর রহমান মানিক পেয়েছেন ৫৫ ভোট। এছাড়া সংগঠনর সাবেক সাধারন সম্পাদক মো.অলি উল্লাহ অলি ১৫৮ ভোট পেয়ে পুনরায় সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন।

এ নির্বাচনে সংগঠনের উপদেষ্টা মো.সামছুল ইসলাম খান প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। তার সহযোগি নির্বাচন কমিশনার হিসেবে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, মো.নজরুল ইসলাম,সংগঠনের উপদেষ্টা ও দুদকের চট্টগ্রাম বিভাগের পরিচালক মো. আবুল হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী এম.এ হানিফ ভুইয়া ও মাওলানা মো. হেদায়েত উল্লাহ গাজী ।

কেরাণীগঞ্জস্থ পটুয়াখালী জেলা সমিতির সভাপতি সৈয়দ আবুল হোসেন খোকন ও সাধারন সম্পাদক মো.ইউসুফ আলীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ নবগঠিত এ কমিটিকে অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্য-উজ্জীবন বাংলাদেশ’ রাজধানীর রমনা পার্কে প্রাতভ্রমণকারিদের একটি শরীর চর্চা বিষয়ক সংগঠন। রাজধানীর রমনা,সোহরাওয়ার্দী,ওসমানী,নবাব সিরাজ উদ্দৌলা ও বাহাদুর শাহ পার্কসহ বিভিন্ন পার্কে যতগুলো প্রাত:ভ্রমনকারি সংগঠন রয়েছে উজ্জীবন বাংলাদেশ রমনাপার্ক তারমধ্যে অন্যতম একটি সংঠন। এ সংগঠনের সাথে জড়িয়ে আছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। এরমধ্যে রয়েছেন নির্বাচিত জনপ্রতিনিধি, স্কুল-কলেজ কিংবা বিশ^ বিদ্যালয়ের শিক্ষক,সাংবাদিক, দুদক কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে কর্মরত কর্মকর্তা ও অবসরপ্রাপ্ত কর্মকর্তাগনও এ সংগঠনের সদস্য হয়ে প্রতিদিন প্রাতভ্রমন ও যোগ ব্যায়ামে অংশ নিচ্ছেন। প্রতিদিন সকালে তাদের সম্মিলিত উপস্থিতি এবং সৌহার্দপূর্ণ আচরন যেন যে কারোই হৃদয়স্পর্ষ করার মতো।