একজন সফল ট্রান্সজেন্ডার নারী সকাল

রবিবার, আগস্ট ৬, ২০২৩

জাতির সংবাদ ডটকম ডেস্ক।।
একজন সফল মেধাবী এবং শিক্ষিত ট্রান্সজেন্ডার নারী ইয়াসিন আহমেদ সকাল । অনেকের চেয়ে আলাদা এবং সামাজিক তিনি। সামাজিক যোগাযোগ ফেসবুকে তিনি সক্রিয় থাকলেও বেশি সময় ব্যয় করেন পড়ালেখা নিয়ে। অনেকেই তার মেসেঞ্জারে নক করে সাথে সাথে রিপ্লাই না পেয়ে বিভিন্ন রকম মন্তব্য না করার জন্য তার নিজস্ব ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাস দিয়েছেন।

জাতির সংবাদ ডটকম এর পাঠক শুভানুধ্যায়ীদের জন্য স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো।

আমি যখন থেকেই পড়তে শিখেছি তখন থেকেই কোন লেখা দেখলেই পড়ে ফেলার অভ্যেস হয়ে উঠেছে । স্কুলে কোন গল্প কিংবা উপন্যাস পড়ার কথা বলি সবার আগে বই নিয়ে আমি দাঁড়িয়ে যেতাম এবং আমি পড়তাম । ইনসান ভাইয়ের বড় ক্লাসের বই গুলো তার আগে আমার পড়া হয়ে যেতো । আমার সাথে যারা রিক্সায় চড়ে তারা হয়তো লক্ষ্য করে থাকবেন, রাস্তার আশেপাশের সাইনবোর্ড গুলো পড়তে পড়তে যাই আমি । টিভিতে খবর হলে সেটির ভলিউম কমিয়ে নিচে ক্রমাগত চলতে থাকা হেডলাইন গুলো পড়তে শুরু করি । রাস্তায় কোন কাগজের টুকরো পেলে সেটিও হাতে নিয়ে পড়ার অভ্যাস রয়েছে । ছেঁড়া কত কাগজের টুকরো রাস্তা থেকে কুড়ি এনে বিছানার তোশকের নিচে কিংবা বইয়ের ভাঁজে রেখে দিয়েছি হিসেব নেই । রুনা আপার বাসায় বেড়াতে গিয়ে দুলাভাইয়ের টেবিলে রাখা ছয়টা উপন্যাস পড়ে শেষ করে ফেলেছিলাম । এখন “পুতুল নাচের ইতিকথা” পড়ছি ।
অনেকেই আমাকে মেসেজ করে সাথে সাথে উত্তরের অপেক্ষায় থাকেন । উত্তর না পেয়ে বিরক্ত হোন‌। তাদের জন্য সত্যিই আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি । প্রয়োজন ব্যতীত মোবাইল ফোন ব্যবহার করার চেয়ে উপন্যাস পড়তেই আমার বেশি ভালো লাগে ।
আমার প্রতি অহেতুক বিরক্ত না হওয়ার অনুরোধ রইলো 💗