একজন সৎ ও নিষ্ঠাবান সফল ইউপি সদস্য সাবিনা ইয়াসমিন

মঙ্গলবার, জানুয়ারি ১০, ২০২৩
জাতির সংবাদ ডটকম।। ঝালকাঠি জেলার  কাঠালিয়া  উপজেলার সদর  ৪নং ইউনিয়নের সংরক্ষিত ওয়ার্ডের ৪-৫-৬ একজন সৎ নিষ্ঠাবান ও সফল ইউপি সদস্য ” গরীব দুঃখী মানুষের বন্ধু-সম্মানিত সাবিনা ইয়াসমিন  অনেক বাধা ও প্রতিবন্ধকতা ডিঙিয়ে একজন সফল ব্যক্তি ও পরপর দু’বার ইউপি সদস্য  হিসেবে প্রতিষ্ঠিত তিনি।
তিনি”তাঁর পরিশ্রম”সাহস-ইচ্ছাশক্তি- আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য-শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন রয়েছে সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপির, এবং  উপজেলা চেয়ারম্যান এমাদুল হক মনির ও ইউপি চেয়ারম্যান মাহমুদুল হক নাহিদ সিকদার এদের নির্দেশনায় কাজ করে যাচ্ছেন এবং প্রতিটি নির্বাচনে নৌকা প্রতীকের জয়লাভের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন”
সাবিনা ইয়াসমিন দায়িত্ব নেয়ার পর থেকেই উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন-এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে। রাস্তা ঘাটের উন্নয়ন, শিক্ষা ও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করেছেন”
মেধা,কর্ম প্রয়াস শ্রম ও অধ্যাবশায়ের মাধ্যমে ব্যবস্থাপনাগত দক্ষতা অর্জনের মধ্য দিয়ে তিনি নিজেকে গড়েছেন পরিশীলিতভাবে এক উজ্জ্বল অধ্যায়ে। এলাকার গরীব দুঃখী মানুষের পাশে থেকে তিনি সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সর্বোপরি গরীব মেহনতী মানুষের প্রকৃত জনদরদী হিসেবে তিনি এলাকায় ব্যাপক পরিচিত ও জনপ্রিয়তা লাভ করেছেন।
খোঁজ নিয়ে জানা গেছে, পারিবারিক ঐতিহ্য অনুযায়ী ছোট বেলা থেকেই একজন সহজ-সরল-সৎ মনের অধিকারী ও মেধাবী মানুষ। যার ফলে সদর ৪নং  ইউনিয়নের ৪” ৫” ৬’ ওয়ার্ডেবাসী তাকে বিপুল ভোটে মেম্বার  নির্বাচিত করেছেন”
মেম্বার  নির্বাচিত হয়ে ইউনিয়নের ৪’৫’৬’ ওয়ার্ডের সর্বস্তরে উন্নয়ন করে যাচ্ছেন। সামাজিক সচেতনতা এবং মানবিক সেবার অনন্য উদ্যোগ তাকে একজন মানবদরদী ও মহতী মানুষের উচ্চতায় অধিষ্ঠিত করেছে”
তিনি এ পর্যন্ত ইউনিয়নের ৪” ৫’৬’ সংরক্ষিত ওয়ার্ডে  বিভিন্ন রাস্তার উন্নয়ন, স্কুল, মাদ্রাসা, মসজিদ, সংস্কার করে গরীব দু:খী মানুষের মাঝে বয়স্কভাতা, বিধবাভাতা সঠিকভাবে বিতরণ করেছেন এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প সঠিকভাবে বাস্তবায়ন করে গ্রাম্য শালিসের মাধ্যমে ওয়ার্ডের বিভিন্ন সমস্যার সমাধান করে যাচ্ছেন”
এছাড়াও তিনি নির্বাচিত হওয়ার পর নিয়মিত অফিস করছেন করোনা পরিস্থিতিতে ফ্যামিলি পরিজনের কথা না ভেবে তার প্রিয় কাঠালিয়া ৪নং ইউনিয়নের ৪’৫’৬’ ওয়ার্ড বাসীর জন্য দিন রাত নিরলস ভাবে পরিশ্রম করে চলেছেন এবং স্থানীয় প্রশাসনের সার্বিক তত্বাবদানে প্রতিটি উন্নয়নমূলক কাজ অতি দক্ষতার সাথে সফলভাবে করেছেন যা এখনও চলমান আছে।
সাবিনা ইয়াসমিন সততা ও কর্মদক্ষতার সাথে ৪নং ইউনিয়নের সংরক্ষিত ৪’৫’৬’ ওয়ার্ডের উন্নয়নের অগ্রযাত্রায় অগ্রণী ভূমিকা পালন করে” আধুনিক মডেল হিসেবে গড়ে তুলবেন এমনটাই প্রত্যাশা ওয়ার্ডবাসী সহ সকলের।