এনজিও প্ল্যাটফর্মসহ সুইজারল্যান্ডের প্রতিনিধি এবং বিভিন্ন এনজিও সাথে মতবিনিময় সভা

বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

মো:হোসেন সুমন।।

কক্সবাজার কলাতলী ডলফিন মুড়ে বেস্ট ওয়েষ্ট্রান হোটেল এনজিও প্ল্যাটফর্মসহ সুইজারল্যান্ডের প্রতিনিধি এবং বিভিন্ন এনজিও সাথে মতবিনিময় সভা আয়োজন করা হয়েছে।

উপস্থিত ছিলে, এডিশনাল আর আর আর সি কক্সবাজার। শুভেচ্ছা বক্তব্য রাখেন সাইফুল ইসলাম চৌধুরী কলিম

পালস বাংলাদেশ, স্হানীয় করণ নিয়ে আলোচনা করেন আবুল কাশেম হেলপ কক্সবাজার, রিলিফ , এন আর সি , সেইভ দা চিলড্রেনসহ ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা,কক্সবাজারেরসহ বিভিন্ন সংস্থার সিনিয়র ব্যক্তিবর্গ ছিলেন।এবং ২০১৭ সালে মায়ানমার থেকে বাংলাদেশের কক্সবাজারে বিপুল বিপুল সংখ্যক রোহিঙ্গা জনগোষ্ঠী আগমনের ফলে এনজিও সম্প্রদায়ের সমন্বিত মানবিক সাড়া প্রদানের জন্য এনজিওদের যৌথ প্রচেষ্টায় ২০১৮ সালে এনজিও প্ল্যাটফর্ম প্রতিষ্ঠিত হয়।

এনজিও প্লাটফর্ম পরিচালনা পর্ষদের সাথে সমন্বয়ে মাধ্যমে এনজিওদেরকে  সংগঠনমূলক পদ্ধতিতে সংযুক্ত করতে হয়,তাদের বক্তব্য ও অংশীদারিত্ব কার্যকর করতে এবং রোহিঙ্গা মানবিক সাড়া প্রদানকে সুদৃঢ় করতে এনজিও প্ল্যাটফর্ম কাজ করে যাচ্ছে। এনজিওদের মাধ্যমে মানবিক সহায়তা সমন্বয়ে সাধনের ক্ষেত্রে এনজিও প্ল্যাটফর্মের পরিধি আরও বিস্তৃত।

ও সর্বক্ষেত্রে সততা,জবাবদিহিতা এবং পেশা দায়িত্ব বজায় রাখা।

শীর্ষক আলোচনা করা হয়েছে। বিভিন্ন বিষয়ের উপরে প্রশ্নোত্তর পর্ব ছিল।সভায় লোকাল এনজিওদের সাথে সুইজারল্যান্ডের প্রতিনিধিদল

কাজ করবেও বলা হয়েছে। আরও বাহিরের দেশ থেকে ভার্চুয়ালি প্রতিনিধি যুক্ত হয়েছিলেন কক্সবাজার এনজিও প্ল্যাটফর্মে মিটিংয়ে।

সুইজারল্যান্ড প্রতিনিধিদল সকলের সাথে একে অপরের পরিচয় উপস্থাপন করা হয়েছে।