ঐক্যবদ্ধ চেষ্টার মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনার মূল্যবোধ অব্যাহত ও সুসংহত থাকবে

রবিবার, জানুয়ারি ৮, ২০২৩

ঐক্যবদ্ধ চেষ্টার মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনার মূল্যবোধ অব্যাহত ও সুসংহত থাকবে ,আগামী দিনেও শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দল এগিয়ে যাবে বলে মন্তব্য করেছেন জোট নেতারা।

রোববার  দুপুরে জাতীয় পার্টির (জেপি) ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশনে এসব কথা বলেন বক্তারা। অধিবেশনটি রমনার ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, সংবিধানকে আবারও ক্ষতবিক্ষত করতে চায় বিএনপি।অরাজনৈতিক ধারা অনুসরণ করে সংবিধানকে আবারও ক্ষতবিক্ষত করতে চায় তারা।

এ সময় জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, বিএনপি অপরাজনীতি দল, তারা রাজনৈতিক বেয়াদব, তারা রাষ্ট্রকে কী মেরামত করবে, আগে তাদের মেরামত করতে হবে।

বিএনপির বিভিন্ন অপতৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর পাশাপাশি নিজ দলের ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান জাতীয় পার্টি (জেপি) সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু।

ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশনে তিনি বলেন, আমরা যাদের প্রতিহত করতে চাচ্ছি, তাদের সন্তানরা আমাদের সকল দলের বড় বড় জায়গায় বসে আছে। আর আমরা এখানে বসে তাদের প্রতিরোধ করার কথা বলছি। এ দ্বন্দ্ব আমাদের উদারপন্থি গণতন্ত্রে চলে না, কিন্তু আছে। একদিকে আদর্শের কথা বলব, চেতনার কথা বলব, স্বাধীনতা যে কারণে অর্জন করেছিলাম সেই কথা বলব, সবই সত্য। কিন্তু আমাদের নির্ধারণ করতে হবে, অন্যদের প্রতিরোধ করতে চাচ্ছি কিন্তু ঘরের ভেতরে যারা আছে তাদেরও প্রতিরোধ করতে হবে।