ওয়াশিংটন ডিসির ক্যাপিটাল হিলে সাবেক মার্কিন কংগ্রেসম্যান ডন বঙ্কারের স্মরণ সভায় বাংলাদেশী একমাত্র আমন্ত্রিত অতিথি মোঃ শামছুল আলম চৌধুরী

শুক্রবার, সেপ্টেম্বর ১৫, ২০২৩

 

নিজস্ব প্রতিবেদকঃ

মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির ক্যাপিটাল হিলে (হাউজ অব কংগ্রেস) অনুষ্ঠিত হলো সদ্য প্রয়াত সাবেক কংগ্রেসম্যান ডন বঙ্কারের সম্মানে এক স্মরণসভা। বৃহষ্পতিবার ১৪ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৪টায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রাক্তন সিনেটর ডেভিড ইয়াং, সিনেটর পল ট্রিবল, কংগ্রেসম্যান জিম স্ল্যাটারি ও কংগ্রেসম্যান ক্লিফ স্টার্ন সহ মার্কিন যুক্তরাষ্ট্রের বর্তমান ও সাবেক সিনেটর , কংগ্রেসম্যান, উচ্চ পর্যায়ের প্রতিনিধি, ও কংগ্রেসম্যান ডন বঙ্কারের পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণের জন্যে বাংলাদেশ থেকে কংগ্রেসম্যান ডন বঙ্কারের ঘনিষ্ঠ বন্ধু হিসেবে ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোঃ শামছুল আলম চৌধুরীকে আমন্ত্রণ জানানো হয়েছিল। ব্রিগেডিয়ার জেনারেল (অব:) শামস চৌধুরী উক্ত মহতী অনুষ্ঠানে অংশগ্রহণ করে কংগ্রেসম্যান ডন বঙ্কারের সাথে তার দীর্ঘদিনের সুসম্পর্কের স্মৃতিচারণ করে বক্তব্য প্রদান করেন ও ডন বঙ্কারকে বাংলাদেশের মানুষের অকৃত্তিম বন্ধু হিসেবে উল্লেখ করেন। তিনি আগামী দিনগুলোতে ডন বঙ্কারের মতো বাংলাদেশ ও বাংলাদেশের মানুষের পাশে থাকার জন্য উপস্থিত মার্কিন যুক্তরাষ্ট্রের বর্তমান সিনেটর , কংগ্রেসম্যানসহ সকলকে অনুরোধ করেন। ২ ঘন্টা স্থায়ী অনুষ্ঠানটি শেষে অংশগ্রহণকারী সাবেক ও বর্তমান আইন প্রণেতাদের সাথে শামস চৌধুরী ও তার বড় ছেলে শিহাব চৌধুরী ও পুত্র বধূ ফাবিহা নায়ীম চা চক্রে অংশ গ্রহণ করেন।