খিলগাঁও থানার ওসির সাথে আরজেএফ এর অবহিতকরন মতবিনিময় 

শনিবার, এপ্রিল ২৯, ২০২৩

 

জাতির সংবাদ ডটকম।।

রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন( আরজেএফ) এর বিগত ১৬ বছরের কার্যক্রম নিয়ে ২৯ এপ্রিল শনিবার সকালে অবহিতকরন সভা অনুষ্ঠিত হয় ঢাকা মহানগর পুলিশ( ডিএমপির) খিলগাঁও থানার অফিসার ইনচার্জ মোঃ ফারুকুল আলমের সাথে তার অফিস কক্ষে।

এ সময় আরজেএফ এর চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম, স্থায়ী পরিষদ সদস্য মোঃ ছানাউল্লাহ ও মোঃ ফারুকুল ইসলাম উপস্থিত ছিলেন। মতবিনিময় সভা শেষে আরজেএফ এর প্রতিনিধি দল আরজেএফ এর নিয়মিত মাসিক প্রকাশনা আরজেএফ ভয়েস তুলে দেন। মতবিনিময়কালে আরজেএফ চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম সংগঠনের ১৬ বছরের কার্যক্রম সংক্ষেপে তুলে ধরেন। এ সময় আরজেএফ চেয়ারম্যান বলেন, সারাদেশে একটি প্রশিক্ষিত সাংবাদিক সমাজ গড়ে তুলতে বিগত ১৬ বছর যাবৎ কাজ করছে আরজেএফ। আরজেএফ চেয়ারম্যান বলেন, যারা সাংবাদিকতায় একাডেমিক শিক্ষা না নিয়ে পেশায় এসেছে তাদেরকে বাংলাদেশ প্রেস কাউন্সিল, প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ( পিআইবি), গণমাধ্যম ইনস্টিটিউট( নিমকো)সহ বিভিন্ন সরকারী- বেসরকারি প্রতিষ্ঠানে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ সাংবাদিক গড়ে তুলতে কাজ করছে আরজেএফ। এর পাশাপাশি সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠা, পেশাগত মানোন্নয়ন ও বিভিন্ন ইতিবাচক কর্মসূচি পালন করছে আরজেএফ।

সংগঠনটি জাতীয় ও আন্তর্জাতিক দিবসগুলো যথাযথভাবে পালন করছে।

মতবিনিময়কালে খিলগাঁও থানার ওসি মোঃ ফারুকুল আলম আরজেএফ এর কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং দেশের সকল ক্রান্তি লংগ্নে সাংবাদিকদের দেশপ্রেমের কথা স্বরন করেন।

তিনি বলেন, পুলিশ আর গণমাধ্যমকর্মীরা একে অপরের সহযোদ্ধা। তিনি পুলিশের চ্যালেঞ্জিং কাজে সব সময় সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।