গরীবের টাকা লোপাটকারী সরকারের বিরুদ্ধে সোচ্চার হোন- এবি পার্টি

বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১, ২০২৪

জাতির সংবাদ ডটকম।।

দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য সরকারের মদদপুষ্ট লুটেরা সিন্ডিকেটকে দায়ী করে তাদের বিরুদ্ধে দল মত নির্বিশেষে সকল নাগরিককে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’। আজ বিকেল সাড়ে ৩ টায় বিজয় নগরস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে আহুত এক সংবাদ সম্মেলন থেকে এ আহ্বান জানানো হয়।

এবি পার্টির যুগ্ম আহ্বায়ক সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম সংবাদ সম্মেলনে দ্রব্যমূল্যের উপুর্যুপুরি বৃদ্ধি, সরকারের মদদপুষ্ট কালোবাজারী সিন্ডিকেটের কারসাজি এবং তাঁর ভাষায় জবাবদিহিতাবিহীন সরকারের অবাধ লুটপাটের নানা তথ্য উপাত্ত তুলে ধরেন। তিনি বলেন, প্রতিবছর রমজান আসলে তেল, চিনি, পেয়াজসহ নিত্যপণ্যের দাম বাড়ে। রমজানে শ্রমজীবী মানুষের আয় অপেক্ষাকৃত কম থাকে। সাধারণ মানুষের খাবারের চাহিদাও কমে যাওয়ার কথা। কিন্তু রহস্যজনকভাবে প্রতিবছর একটা চক্র কৃত্রিমভাবে সংকট তৈরী করে দাম বাড়িয়ে ফেলে। দ্রব্যমূল্য বৃদ্ধি ও জনদুর্ভোগের জন্য তিনি জবাবদিহিতা বিহীন সরকারের লুটপাটই প্রধানতঃ দায়ী বলে মনে করেন। জনাব তাজুল দ্রব্যমূল্য কমিয়ে দ্রুত মানুষের ক্রয়ক্ষমতায় নিয়ে আসার জন্য কিছু প্রস্তাবনাও তুলে ধরেন।

 

ব্রিফিংয়ে এবি পার্টির যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন অভাব এবং টাকার মূল্যমান কমার কারণে সাধারণ মানুষের সঞ্চয় বলতে এখন আর কিছু নাই। যার কাছে গতবছর এক লক্ষ টাকা সঞ্চয় ছিল এখন তার হাত প্রায় শূন্য। তিনি পণ্য উৎপাদনকারী কৃষক ও ভোক্তা পর্যায়ে গণ সচেতনতা সৃষ্টির উপর গুরুত্বারোপ করে বলেন কৃষককে সাবসিডি দিয়ে তার পণ্য উৎপাদনে উৎসাহিত না করলে আমাদের কৃষি ব্যবস্থাপনায় বিপর্যয় নেমে আসবে। তিনি বর্তমান পরিস্থিতিতে বহুমাত্রিক দূর্ভিক্ষ চলছে বলে মন্তব্য করেন।

 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বিএম নাজমুল হক, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, কেন্দ্রীয় প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, এবি যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, যুব পার্টির সদস্যসচিব শাহাদাত উল্লাহ টুটুল সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।