গ্রীন মিরসরাই গড়ে তোলার উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসনঃ বিনামূল্যে চারা পেয়ে খুশি কৃষক শ্রমিক,  ছাত্র শিক্ষক।

মঙ্গলবার, আগস্ট ১, ২০২৩
মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
গাছে গাছে ভরে যাবে পতিত জায়গা, পথ-ঘাট আর বাড়ির আঙিনা। সবুজের সমারোহ আর সবুজ পাতার ঘ্রাণে ভরিয়ে দেবে মাটি ও মানুষের মন। মিরসরাই উপজেলা সবুজময় করে গ্রীন মিরসরাই গড়ে তুলতে ১লাখ ৫০ হাজার চারা বিতরণ করবে মিরসরাই উপজেলা প্রশাসন। এ উপলক্ষে করেরহাট ইউনিয়ন পরিষদের উদ্যোগে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায়  শিক্ষার্থী ও আদিবাসীদের হাতে তুলে দেওয়া হয়েছে ৫০ হাজার  (ফলজ, বনজ ও ঔষধি) গাছের চারা।
অনুষ্ঠানের শুরুতে ১৫ আগস্ট ঘাতকদের হাতে খুন হওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের সকলের রুহের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।
মঙ্গলবার (১ আগস্ট) উপজেলা প্রশাসনের আয়োজনে ও করেরহাট ইউনিয়ন পরিষদের সার্বিক ব্যবস্থাপনায় প্রায় ৫০ হাজার গাছের চারা বিতরণ করা হয়েছে। এছাড়াও করেরহাট ভূমি অফিস সংলগ্ন এলাকায় বৃক্ষ রোপন করা হয়।
করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়নের সভাপতিত্বে  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন।
এসময় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান, মিরসরাই প্রেসক্লাবের সভাপতি মো. নুরুল আলম, করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ সেলিমসহ বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্য, বীর মুক্তিযোদ্ধা, স্কুল-কলেজ ও মাদরাসার শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
শিক্ষার্থী মো. জাহেদুল হাসান, সাথী ত্রিপুরা, প্রাথী, মো. তামিম, প্রতিবছর আমরা ফুল-ফলের গাছের চারা পেয়ে থাকি। এগুলো আমরা বাড়ির পাশে লাগাই। এতে করে আমাদের ঘর আলো ছায়ায় থাকে। ফলগুলো বড় হলে সেগুলো আমরা খেতে পারি। গাছ লাগানো পুণ্যের কাজ।
তারা আরও বলেন, আমরা ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা পেয়েছি। সত্যি আমাদের কাছে খুব ভালো লেগেছে। এই গাছগুলো আমরা বাড়ির আঙ্গিনায় রোপণ করবো।