ঘোষিত তফসিলকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে বিএনপি

বুধবার, নভেম্বর ১৫, ২০২৩

জাতির সংবাদ ডটকম।।
আগামী সংসদ নির্বাচনের ঘোষিত তফসিলকে প্রত্যাখ্যান করেছে বিএনপি । পূর্ণাঙ্গ তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সিইসি তফসিল জারির মাধ্যমে জাতির সঙ্গে তামাশা করেছেন।

তফসিল জারির প্রতিক্রিয়ায় ভার্চুয়ালি এক প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার জাতির সঙ্গে মশকরা করেছেন। প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীত্বে থাকবেন, তার নেতৃত্বে সরকার থাকবে আর অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন হবে, এটা বিশ্বাস করা খুব কঠিন ব্যাপার। আমি মনে করি, এটি সম্পূর্ণরূপে ডাহা মিথ্যা, ভণ্ডামি এবং মেকি।

তফসিল জারির প্রতিক্রিয়ায় তিনি বলেন, সরকার আবারও একদলীয় নির্বাচন করার নীলনকশা করছে। আর ইসি হচ্ছে তার নির্ভরতার আস্থাস্থল। বর্তমান নির্বাচন কমিশন নিশিরাতের ভোটে নির্বাচিত সরকারের আজ্ঞাবহ সিলেকশন। এই কমিশনের মূল উদ্দেশ্য আওয়ামী লীগ সরকারকে আবারও ক্ষমতায় আনা। এই কমিশন যদি নিরপেক্ষ হতো, তাহলে জনমত উপেক্ষা করে তফসিল জারি করত না। তফসিল জারি হলেই নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না।

রুহুল কবির রিজভী আরও বলেছেন, গোটা বাংলাদেশের প্রত্যাশা, জনমত ও আন্তর্জাতিক সম্প্রদায়ের উপর্যুপরি আহ্বান উপেক্ষা করে নিশিরাতের সরকারের তল্পিবাহক নির্বাচন কমিশন একতরফা নির্বাচনের তামাশা তফসিল ঘোষণা করেছে। শেখ হাসিনার নির্দেশে অতীতের মতোই আরেকটি প্রহসনের নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার হরণের জন্য মেরুদণ্ডহীন ও পক্ষপাতদুষ্ট নির্বাচন কমিশন যে তফসিল ঘোষণা করেছে, তা আমরা চরম ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি।