চট্টগ্রামে জাহাজে বিস্ফোরণে দগ্ধ ৮ শ্রমিক জাতীয় বার্ন ইনস্টিটিউটে ভর্তি

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

জাতির সংবাদ ডটকম।।

চট্টগ্রামের সীতাকুণ্ডে জাহাজে কাটিং করার সময় তেলের ট্যাংকারে বিস্ফোরণে ৮ জন দগ্ধ শ্রমিক জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি রাখা হয়েছে।

 

এ ঘটনায় আহমাদুল্লাহ(৩৮ বছর) বয়সী বার্ন ইন্সটিটিউটে নিয়ে আসার পর রবিবার( ৮ সেপ্টেম্বর ) আজ সকাল সোয়া ৬ টার দিকে চিকিৎসকাধীন মারা যান তিনি। পেশায় সিপিইআর্ড এর প্রজেক্ট ম্যানেজার ছিলেন তিনি।

 

১- দগ্ধরা হলেন জাহাঙ্গীর আলম(৪৮ বছর ) বয়সী ৭০ শতাংশ দগ্ধ হয়েছে।

২ – আবুল কাশেম (৩৯ বছর ) বয়সী ৭০ শতাংশ দগ্ধ হয়েছে।

৩ – বরকাতুল্লাহ(২৩ বছর) বয়সী ৬০ শতাংশ দগ্ধ হয়েছে।

৪ – আনোয়ার হোসেন( ৪৫ বছর) বয়সী ২৫ শতাংশ দগ্ধ হয়েছে।

৫ – খাইরুল ইসলাম( ২৩ বছর) বয়সী ৮০ শতাংশ দগ্ধ হয়েছে।

৬ – আলামিন (২৩ বছর) বয়সী ৮০ শতাংশ দগ্ধ হয়েছে।

৭ – হাবিবুল্লাহ( হাবিব)( ৩৫ বছর ) বয়সী ৪৫ শতাংশ দগ্ধ হয়েছে।

৮ – আহমাদুল্লাহ( ৩৮ বছর) বয়সী প্রজেক্ট ম্যানেজার চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

দগ্ধদের জাতীয় বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা দুর্ঘটনায় কবোলিত শিব ব্রেকিং অ্যাসোসিয়েশন এর( সচিব) মোহাম্মদ নাজমুল ইসলাম জানান, গতকাল শনিবার দুপুর ১২ টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ড এন এস শিপ ইয়ার্ডে জাহাজে সিট কাটিং করার সময় তেলের ট্যাঙ্কারে বিস্ফোরণে ১ কর্মকর্তা সহ ১২ জন দগ্ধ হন। পরে দগ্ধদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য আট জনকে ঢাকা জাতীয় বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয় আজ রবিবার সকালের দিক এন এস কোম্পানির ম্যানেজারের দায়িত্বে থাকা আহমাদুল্লাহ মারা যান তিনি। অন্যান্যদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউট এর আবাসিক চিকিৎসক ডাক্তার তরিকুল ইসলাম তিনি বলেন, চট্টগ্রাম সীতাকুণ্ড থেকে বিস্ফোরণে দগ্ধ ৮ জনপেসেন্ট চিকিৎসার জন্য এখানে এসেছেন, তাদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় সকালের দিকে একজন মারা যান। বাকি সাতজনের অবস্থা আশঙ্কাজনক, ৭ জনকে নিবিড় পরিচর্যা কেন্দ্র ( আই সি ইউ ) চিকিৎসার জন্য ভর্তি রাখা হয়েছে।