চালু হলো মির্জাগঞ্জের আশ্রাফ গ্রীন পার্ক

শনিবার, ফেব্রুয়ারি ১৮, ২০২৩

 

মল্লিক মাকসুদ আহমেদ বায়েজীদ,পটুয়াখালী প্রতিনিধি।

 

স্বাস্থ্যই সকল সুখের মূল। সুস্বাস্থ্য বলতে শারীরিক ও মানসিক যথাযথ ভারসাম্যকে বুঝায়। নিয়মিত খেলাধুলা,ব্যায়াম,ভ্রমণ,প্রাকৃতিক দৃশ্য অবলোকন এবং সুষম খাদ্য সুস্বাস্থ্যের গোপন মন্ত্র। এই মন্ত্র সাধনের লক্ষ্যে মানুষ প্রতিনিয়ত কতইনা চেষ্টা করে যাচ্ছে। আমাদের শিশুর শারীরিক ও মানসিক উৎকর্ষ সাধনকল্পেও আমাদের যেন চেষ্টার অন্ত নেই। এরই ধারাবাহিকতায় পটুয়াখালীর মির্জাগঞ্জে নির্মাণ করা হয়েছে একটি অত্যাধুনিক শিশু পার্ক।

 

আশ্রাফ এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী আলহাজ আশ্রাফ আলী হাওলাদার এর মালিকানায় গড়ে ওঠেছে “আশ্রাফ গ্রীন পার্ক” নামে। উপজেলার প্রাণকেন্দ্র সুবিদখালী বন্দরের কোল ঘেঁষে আমড়াগাছিয়া ইউনিয়নে নির্মিত হয়েছে পার্কটি। আরো সহজ করে বলতে গেলে মির্জাগঞ্জ – বেতাগী মহাসড়কের পাশে শহরতলীর মনোমুগ্ধকর পরিবেশে এর অবস্থান।

 

৩ একর ৩২ শতাংশ জমির উপরে নির্মিত নান্দনিক এই পার্কটি সাজানো হয়েছে মিনি ট্রেন, সুইং চেয়ার, মেরি গো রাউন্ড, আলাদা আলাদা রাইডসের মতন নানান ইভেন্ট দিয়ে। এরই মধ্যে বাম্পিং ঘোড়া, প্লেন ও হাতি ইত্যাদি খেলনা সামগ্রী শিশুর বিনোদনের ক্ষেত্রে এনে দিয়েছে নতুনত্ব ও আভিজাত্যের ছোঁয়া। শিশুর রক্ষণাবেক্ষণকারী অভিভাবকদের জন্য রাখা হয়েছে ১৬টি বসার জন্য বেঞ্চ। হরেক প্রজাতির ছায়া প্রদেয় ও ফুল গাছের সমারোহে গড়ে ওঠা বাগান থেকে চোখ ফেরানো যাবেনা। অজুখানা,নামাজের স্থান,টয়লেট,বাথরুমের সুব্যবস্থা সহ থাকছে বিশ্রামাগার। পুরো ফ্যামিলি সহ যারা দূর থেকে আসবেন তাঁরা নিশ্চিন্তে সারাদিন ঘুরে এখানে থেকে যেতে পারবেন। রয়েছে থাকার জন্য দুইটি ফ্যামিলি রুম।

এখানে সমাপ্ত নয়। আধুনিক পার্ক ভিউ রেস্তোরাঁয় আপনাকে হাতছানি দিয়ে ডাকবে।সেখানে অপেক্ষা করছে পিত্জা, বার্গার, ফ্রাইড চিকেন, ফ্রেঞ্চ ফ্রাইজ, ফ্রাইড রাইস নুডলস সহ সুস্বাদু ও লোভনীয় খাবার সমুহ।

আলোকসজ্জার ডিজিটালিজেশনে আপনার মন কেড়ে নিবে। প্রবেশদ্বার সীমানা সহ পুরো পার্কে বৈদ্যুতিক বাতির সংযোজনে দিবালোকের ন্যায় প্রাণ ফিরে দেয় রাতের আঁধার ভেদ করে।

এবার চলে যাবেন বাড়িতে। হ্যাঁ চলে যাওয়ার সময় আপনার মেন্যু অনুযায়ি খাবার তৈরি করিয়ে স্বাস্থ্যকর প্যাকেটে করে নিয়ে যেতে পারেন প্রিয়জনের জন্য। আরো একটি বার্তা পৌঁছাতে যেন ভুলবেন না। এখানে কিন্তু পিকনিকের আয়োজন করা যাবে। আপনার ফ্যামিলি টুরের পাশাপাশি একসঙ্গে অনেক লোক সমাগমে পিকনিক করার জন্য তৈরি করা হয়েছে স্বাতন্ত্র্য স্পটরূপেও।

 

গত ১৭ফেব্রুয়ারি,২০২৩, শুক্রবার বিশেষ আয়োজনের মাধ্যমে পার্কটি উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এ সময় আমন্ত্রিত অতিথিদের নিয়ে একটি অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়। এতে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সুবিদখালী বাজার বণিক সমিতির সভাপতি মোঃ বাহাউদ্দীন বেপারী, বিশেষ অতিথি হিসেবে ছিলেন মির্জাগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোসাঃ হাচিনা বেগম, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেন ফরাজী, সাবেক যুগ্ন আহবায়ক মোঃ হারুন অর রশীদ মুন্সী, সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ আসাদুজ্জামান মনির,উপজেলা প্রেসক্লাব সভাপতি মোঃ মনিরুল ইসলাম, উপজেলা রিপোর্টার্স ইউনিটি এর সভাপতি মোঃ ফারুক হোসেন প্রমুখ। সভাপতিত্ব করেন ৩নং আমড়াগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এটিএম মোস্তাফিজুর রহমান।

আশ্রাফ গ্রীন পার্কের স্বত্বাধিকারী আলহাজ আশ্রাফ আলী হাওলাদার বলেন; পার্কটি শিশুদের জন্য। তবে পার্কের কিছু নিয়ম শৃঙ্খলা মেনে চলা বাধ্যতামূলক। শিশুর ক্ষতি হয় এমন গর্হিত কাজ থেকে বিরত থাকতে হবে। যেমনঃ ধূমপান, কোনো ধরনের অশালীন কার্যকলাপ সম্পূর্ণ নিষিদ্ধ।