চিনিশিল্প ধংসের মূল হোতা খোরশেদ আলমের বিচারের দাবিতে চিনিশিল্প ভবন ঘেরাও

রবিবার, আগস্ট ২৫, ২০২৪

জাতির সংবাদ ডটকম।।

রবিবার ২৫ আগষ্ট স্বৈরাচারী সরকারের দোসর আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক,  হাবিবুর রহমান সিরাজ গং এর মদ্দপুষ্ঠ শ্রমীক লীগের নেতা দুর্নীতিবাজ, ভিন্ন মতামত ও অন্যায়ের প্রতিবাদকারী কর্মচারী ও পরিবারে ওপর নির্যাতনের জন্যে দায়ী, সদর দপ্তরের সিঃ ইলেকট্রিক্যাল ফোরম্যান, খোরশেদ আলমের বিচারসহ তার প্রতিহিংসা স্বীকার বদলিকৃত, চাকরিচ্যুত কর্মচারীদের পূর্বের কর্মস্থলে বদলি ও চাকরি পুনর্বহালের জন্য ভূক্তভোগী পরিবার দিলকুশা চিনি শিল্প ভবন ঘেরাও কর্মসূচি ও স্মারক লিপি দিয়ে এই দাবি জানান।

 

ঘেরাও কর্মসূচিতে বক্তারা বলেন,বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন, সদর দপ্তরের সিঃ ইলেকট্রিক্যাল ফোরম্যান (ঠাকুরগাঁও চিনিকলে বদলিকৃত)  খোরশেদ আলম ৮ম শ্রেণী পাশের জাল সনদপত্র, পূর্বের চাকরি মিথ্যা অভিজ্ঞতা ও প্রয়োজণীয় যোগ্যত (ট্রেড কোর্স পাশ) ছাড়াই দুর্নীতির মাধ্যমে চাকরিতে প্রবেশ করেন। পরবর্তীতে ২টি ইনক্রিমেন্ট ও পদোন্নতিগুলো প্রয়োজনী যোগ্যতা ছাড়াই অবৈধভাবে ক্ষমতাসিন দলের প্রভাব খাটিয়ে আদায় করে নেন এবং গঠনতন্ত্র বর্হিভুত ব্যালট পেপার ছাড়াই সিন্ডিকেটের মাধ্যমে “বিনা প্রতিদন্ধীতায়” নির্বাচন দেখিয়ে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন, সদর দপ্তরের কর্মচারী ইউনিয়নের স্ব-ঘোষিত সভাপতির পদ দখল করে বিগত এক যুগ ধরে ক্ষমতা কুক্ষিগত করেন। মেযাদোত্তীর্ণ হওয়ার পরেও ক্ষমতা কুক্ষিগত করে ভিন্নমত ও অন্যায়ের প্রতিবাদকারী কর্মচারীদেরকে বিভিন্ন চিনিকলে বদলি করান আবার কোন-কোন ক্ষেত্রে চাকরিচ্যুত করান।  খোরশেদ আলম প্রতিহিংসার বশবর্তী হয়ে বদলিকৃত কর্মচারীদের ওপর দুর্নীতির তকম লাগিয়ে নিজেই অভিযোগ এনে বদলিকৃত কর্মচারীদের নানাভাবে হয়রানি করেন। বদলি হওয়ার কারণে নিম্ন বেতনভোগী কর্মচারীরা মানবেতর জীবন-যাপন করছে এবং সন্তানদের লেখা পড়ার খরচ বহন করতে হিমসিম খাচ্ছে।

, ভুক্তভোগী পরিবারের পক্ষ হতে নিম্নবর্ণিত কর্মচারীদের স্ব-স্ব পদে পুনরায় বহালের জন্য চিনি শিল্প ঘেরাও করে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান এর নিকট স্মারকলিপি দেন।

১। কৃষি বিভাগ, ফরিদপুর চিনিকলের।গাড়ি চালক মিজানুর রহমান সন্তান তামান্না আক্তার, তানজিলা আক্তার ঢাকা বিশ্ববিদ্যালয়, জান্নাতুল ফেরদৌস হাজী মিছির আলী কলেজ,নারায়ণগঞ্জ

 

২।সেতাবগঞ্জ চিনিকলের অফিস সহায়ক, মোঃ হুমায়ুন কবির পাটওয়ারী সন্তান মোঃ সামিউল ইসলাম (সামী)বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ,

 

৩।শ্যামপুর চিনিকলের আর/কে মফিজুর রহমান এর সন্তান কে এম মাসুম বিল্লাহ,জগন্নাথ বিশ্ববিদ্যালয়।কে এম মহিবুল্লাহ,কামিল মাদ্রাসা,মায়েদা রহমান টংগী সরকারি কলেজ ।