জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে কর্মসংস্থান সৃষ্টিতে সেলাই মেশিন বিতরণ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৬, ২০২৪

শ‌হিদুল ইসলাম, সি‌লেট।।

গ্রামীণ নারীদের জীবনমান উন্নয়ন, পাশাপাশি ঘরে বসে অর্থ আয় ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে মৌলভীবাজার, বালাগঞ্জ, দক্ষিণ সুরমা হাজীগঞ্জ ও সিলেট শহ‌রের বি‌ভিন্ন স্থা‌নে ২৫ সেপ্টেম্বর ২০২৪ইং, বুধবার, ৬০টি সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

 

প্রকল্প পরিচালনার দা‌য়ি‌ত্বে ছি‌লেন অত্র ট্রাস্টের ভাইস প্রেসিডেন্ট এনামুল কবির, সদস্য মুরাদ আহমেদ নিজাম ও শাহজাহান মিয়া। উল্লেখ্য, ২০০১ সাল থেকে জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্ট অসংখ্য সামাজিক সেবামূলক কার্যক্রম অত্যন্ত সুনামের সাথে পরিচালনা করে আসছে।

 

সেলাই মেশিন পাওয়া রোকেয়া বলেন, আমার স্বামী একজন দিনমজুর, আমার একটি সেলাই মেশিনের খুব দরকার ছিল, টাকার অভাবে সেলাই মেশিন কিনতে পারি নাই, জয়তুন হস্তশিল্প ও সেলাই প্রশিক্ষণ একাডেমি’র পক্ষ থেকে সেলাই মেশিনের উপরে প্রশিক্ষণ নিয়েছি কিন্তু সেলাই মেশিন না থাকায় টাকা উপার্জন করতে পারি না, তারা আমাকে একটি নতুন সেলাই মেশিন কিনে দিয়েছে এবং আমি এই সেলাই মেশিন দিয়ে টাকা উপার্জন করে নিজের সংসারে কিছুটা হলেও অবদান রাখার সুযোগ পাব।

 

জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের পৃষ্ঠপোষক আব্দুল মজিদ (লাল মিয়া) ও চেয়ারপার্সন রাবেয়া তাহেরা মজিদ ম‌নে ক‌রেন আমাদের একার প‌ক্ষে দেশের গরিব অসহায়দের দুঃখ, কষ্ট লাগব করা সম্ভব নয়। সমা‌জের বিত্তবান‌দের প্রতি আমরা অনুরোধ করছি, অসহায় মানুষের প্রতি সমাজের সামর্থ্যবান ও বিত্তশালীরা এ‌গি‌য়ে আশার আহ্বান জানাচ্ছি এবং জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্ট সবসময় গরীব, অসহায় মানুষের পাশে থাকবে ব‌লে আশা ব্যক্ত ক‌রেন।