জামালপুরে আন্তর্জাতিক যুব দিবস পালিত

সোমবার, আগস্ট ১২, ২০২৪

আবুল কাশেম জামালপুরঃ-

সম্ভাবনাময় যুব জনগোষ্ঠীকে জাতীয় অর্জনের মূল চালিকাশক্তি বিবেচনার দাবী রেখে সারাদেশের মতো জামালপুর এরিয়া প্রোগ্রামের উদ্যোগে সোমবার পালিত হয় আন্তর্জাতিক যুব দিবস। এ উপলক্ষে জামালপুর শহরের চালাপাড়া সুইড ভবনের সামনে মানববন্ধন শেষে শোভাযাত্রা বের হয়। পরে সুইড ভবনের মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ইউনিয়ন ও যুব ফোরাম আয়োজিত কর্মসূচি বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করে ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন সংঘ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ। মূখ্য আলোচক ছিলেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম। এতে সভাপতিত্ব করেন জামালপুর এপির এরিয়া ম্যানেজার সাগর ডি কস্তা। দিবসটির তাৎপর্য তুলে ধরে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের জামালপুর এরিয়া প্রোগ্রামের ব্যবস্থাপক মিনারা পারভীন, যুব ফোরামের সদস্য মিমি আক্তার নীতি, সুলাইমান, রাফি, রেজোয়ান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জামালপুর এপির সিডিও আফরোজা বেগম। সভা শেষে যুব ফোরামের সদস্যরা সংগীত, আবৃত্তি, কৌতুক পরিবেশন করে। পরে সমাজ উন্নয়নে যুবসমাজের ভূমিকা শীর্ষক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠান পরিচালনা করেন উন্নয়ন সংঘের পরিচালক কর্মসূচি মুর্শেদ ইকবাল।

সভায় জাহাঙ্গীর সেলিম বলেন সম্প্রতি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মধ্যদিয়ে সরকার পতনের মতো ঐতিহাসিক দৃষ্টান্ত স্থাপন করেছে দেশের তরুণ ও যুবসমাজ। পরিবর্তনের এ ধারা এবং অবিস্মরণীয় অর্জনকে সমুন্নত রাখতে সমাজ থেকে সকল প্রকার অন্যায়, অন্যায্যতা, অসঙ্গতি, দুর্নীতি, দুঃশাসন, মাদক, বাল্যবিয়েসহ সবধরণের সমাজবিরোধী কার্যক্রমের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।