জাসাসের জাতীয় সম্মেলন আগামীকাল

মঙ্গলবার, মার্চ ১৪, ২০২৩

 

সৈয়দা সনিয়া আখতার।।

বিএনপির সহযোগী সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাসের জাতীয় সম্মেলন আগামীকাল।

রাজধানীর গুলশানে ইমানুয়েলস পার্টি সেন্টারে কাল বুধবার সকাল ১১ টায় এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

জাসাস আহবায়ক চিত্রনায়ক হেলাল খানের সভাপতিত্বে ও সদস্য সচিব জাকির হোসেন রোকনের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির জাতীয় নেতৃবৃন্দ।

এবিষয়ে জানতে চাইলে জাতির সংবাদ ডটকমকে জাসাস আহবায়ক চিত্রনায়ক হেলাল খান বলেন, জাসাস হচ্ছে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাতে গড়া সংগঠণ। এই সংগঠণের নেতৃত্বে ছিলেন অনেক গুণীজন। আজ এই সংগঠণের নেতৃত্বে থেকে জাতীয় সম্মেলন করছি। আমাকে এই সুযোগ দেওয়ার জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

তিনি বলেন, আমার জানা মতে ১৯৮৯ সালে পর এবারই জাসাসের জাতীয় সম্মেলন হচ্ছে। এতে সারাদেশের ৬০ টি জেলার দায়িত্বপ্রাপ্ত নেতারা উপস্থিত হবেন। তারা তাদের বক্তবে সাংগঠনিক চিত্র তুলে ধরবেন। সংগঠনের সমস্যাগুলো নিরসনে আমরাও প্রয়োজনী সাংগঠনিক ব্যবস্থা নেব।

তিনি আরো বলেন, জাতীয় সম্মেলনের মধ্যদিয়ে জাসাসের সারাদেশের নেতাকর্মী উজ্জীবিত হবেন। সংগঠণ আরো চাঙ্গা হবে। আগামীদিনের আন্দোলন সংগ্রামে জাসাস নেতাকর্মীরা মাঠে থাকবেন।

জাসাসের কেন্দ্রীয় সদস্য সচিব জাকির হোসেন রোকন জাতির সংবাদ ডটকমকে বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রিয় সংগঠণ বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস। দেশের সামাজিক সাংস্কৃতিক আন্দোলনে জাসাস সব সময় ভূমিকা রেখেছে। বর্তমান দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে জাসাস পরিচালিত হচ্ছে। আগামী দিনের আন্দোলন জাসাস রাজপথে থেকে সংগ্রাম করবে।

তিনি বলেন, দীর্ঘদিন পর জাসাসের সম্মেলন হচ্ছে। জাতীয় সম্মেলন ঘিরে ইতোমধ্যে ঢাকাসহ সারাদেশের জাসাস নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দিপনা দেখা দিয়েছে। সারাদেশের ৬০ জেলার জাসাস নেতাকর্মীদের আগমনে সম্মেলন সফল হবে বলে আমি আশাবাদী।