তফসিল ঘোষণা করে পতনের ক্ষণ গণনা শুরু করলো সরকার:মান্না

বুধবার, নভেম্বর ১৫, ২০২৩

জাতির সংবাদ ডটকম।।
দেশের জনগণের আকাঙ্খা এবং বিশ্ব জনমত উপেক্ষা করে সরকারের প্রত্যক্ষ হস্তক্ষেপে একতরফা নির্বাচনের তফসিল ঘোষণা দেশের জনগণ এবং বিশ্বের গণতান্ত্রিক রাষ্ট্রগুলো ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। এই ঘোষণা দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে ধ্বংস করার আরেকটি নির্লজ্জ প্রয়াস। আজ (বুধবার) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

গণতন্ত্র মঞ্চের এই শীর্ষনেতা বলেন, দেশের জনগণ যখন তাদের সাংবিধানিক অধিকার, ভোটাধিকার প্রতিষ্ঠার লড়াই করছে, তখন সেই দাবি উপেক্ষা করে সরকারের তাবেদার নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করলো। শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের পথ বন্ধ করে সরকার দেশের জনগণের অধিকার প্রতিষ্ঠার লড়াইকে সংঘাতের দিকে ধাবিত করছে। রাজনৈতিক সংকট নিরসনের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের আহবান উপেক্ষা করে সরকার দেশকে গণতান্ত্রিক বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতে চাইছে। এর মধ্য দিয়ে দেশের রাজনৈতিক এবং অর্থনৈতিক সংকট আরও ঘনীভূত হবে।

মান্না বলেন, তফসিল ঘোষণা করে পতনের ক্ষণ গণনা শুরু করলো সরকার। একতরফা নির্বাচন এদেশের জনগণ মেনে নেবে না। নিজেদের অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে এবার জনগণ হারবে না। বিএনপি, গণতন্ত্র-মঞ্চসহ যুগপৎ আন্দোলনে থাকা দলগুলোর পাশাপাশি অন্যান্য বিরোধী দলগুলোও এখন সর্বাত্মক আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে। তফসিল ঘোষণা করে কোনো দলকে এবার বিভ্রান্ত করতে পারবে না তারা। বরং এই ঘোষণা সরকার পতনের এক দফা দাবির আন্দোলনকে আরও বেগবান করবে।