তরুণরা ঐক্যবদ্ধ হলে ভোটের অধিকার কেউ কেড়ে নিতে পারবেনা —মজিবুর রহমান মঞ্জু

রবিবার, মে ২৮, ২০২৩

জাতির সংবাদ ডটকম।

আমার বাংলাদেশ পার্টি-এবি পার্টি, চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত” “চট্টগ্রাম ইয়ুথ ডায়ালগ” এ পার্টির কেন্দ্রীয় সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু বলেন- অতীতে আরবীয়, পর্তুগীজ, বৃটিশ সহ ভিনদেশী ব্যবসায়ীরা বাংলাদেশে এসেছে নিজেদের জীবিকা নির্বাহ ও ভাগ্য বদলের জন্য। তরুণরা উজ্জীবিত হয়ে অধিকার ভিত্তিক বাংলাদেশ গড়ে তুলতে পারলে আবার সে সোনালী দিন ফিরে আসবে। মুখরোচক শ্লোগান দিয়ে সাময়িক বাহবা পাওয়া যাবে কিন্তু দেশ পরিবর্তনের যোগ্য রাজনীতি তৈরী করা যাবেনা। দোষারোপ বা হতাশার পরিবর্তে সঠিক গবেষনার মাধ্যমে সমস্যা চিহ্নিত করণ ও তার প্রকৃত সমাধানের প্রস্তাব করে তরুণদের মধ্যে আশার সঞ্চার ঘটানোই এবি পার্টির রাজনীতি। তিনি বলেন তরুণরা ঐক্যবদ্ধ হলে বাংলাদেশ আবার ঘুরে দাঁড়াবে, আমাদের ভোটের অধিকার আর কেউ কেড়ে নিতে পারবেনা। চট্টগ্রামকে সিঙ্গাপুরের আদলে গড়ার জন্য চট্টগ্রাম বন্দরের আয়ের একটি নির্দিষ্ট পার্সেন্ট চট্টগ্রামের উন্নয়নের জন্য ব্যায় করার চট্টগ্রামের যে গণদাবি তা ন্যায্য ও বাস্তবসম্মত। এই দাবি সরকারকে মানতে হবে। তিনি চট্টগ্রামের জলাবদ্ধতার সমস্যার দ্রুত সমাধানের জন্য চট্টগ্রামবাসীকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান।

আজ ২৭ মে শনিবার বিকেল ৩ টায় নগরীর জামাল খানস্থ চট্টগ্রাম প্রেসক্লাবে এবি পার্টি চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে আয়োজিত যুবকদের নিয়ে “চট্টগ্রাম ইয়ুথ ডায়ালগ” অনুষ্ঠিত হয়। এবি পার্টির চট্টগ্রাম মহানগর আহ্বায়ক এডভোকেট গোলাম ফারুকের সভাপতিত্বে এবং যুগ্ম আহবায়ক ছিদ্দিকুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন এবি পার্টির চট্টগ্রাম মহানগর সদস্য সচিব এডভোকেট সৈয়দ আবুল কাশেম। অনুষ্ঠানের মূল পর্ব বাংলাদেশ ও চট্টগ্রাম নিয়ে যুবকদের ভাবনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবি পার্টির কেন্দ্রীয় সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, সহকারী সদস্য সচিব ইঞ্জিনিয়ার মুহাম্মদ লোকমান, পটিয়া জেনারেল হাসপাতাল ও পটিয়া কেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান ডাঃ এমদাদুল হাসান, শিল্প উদ্যোক্তা ও কেন্দ্রীয় শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আশরাফ মাহমুদ রুমেল।

এসময় শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলার সমন্বয়ক জিয়াউর হক চৌধুরী, চট্টগ্রাম মহানগর যুগ্ম সদস্য সচিব শহিদুল ইসলাম বাবুল,সহকারী সদস্য সচিব ইঞ্জিনিয়ার যাহেদ হাসান চৌধুরী,আব্দুর রহমান মনির, যুব নেতা জসিম উদ্দিন,জয়নাল আবেদীন রিয়াজ, মুহাম্মদ জাবেদ,স্টুডেন্ট উইং সমন্বয়ক আবদুল্লাহ আফিফ, হেলাল উদ্দিন প্রমূখ। অনুষ্ঠান শেষে যুবকদের এক প্রতিনিধি দল এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জুর হাতে ফুল তুলে দিয়ে এবি পার্টিতে যোগদান করেন।