দুঃশাসনের বিরুদ্ধে সাংস্কৃতিক কর্মীদের রুখে দাঁড়াতে হবে— মজিবুর রহমান মন্জু

বুধবার, আগস্ট ৩০, ২০২৩

জাতির সংবাদ ডটকম।।

অন্যায় ও দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদ করা শুধু রাজনৈতিক কর্মীর কাজ নয়, সকল পেশাজীবী ও সৃষ্টিশীল মানুষকে যার যার জায়গা থেকে সোচ্চার হতে হবে। নিজেদের মেধা ও উদ্ভাবন দিয়ে দুঃশাসনের বিরুদ্ধে সাংস্কৃতিক কর্মীদের রুখে দাঁড়াতে হবে সবার আগে। আজ সন্ধ্যা ৬ টায় বিজয় নগরস্থ এবি মিলনায়তনে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’ আয়োজিত শিল্পী ও সাংস্কৃতিক কর্মীদের সাথে মতবিনিময়কালে একথা বলেন দলের সদস্য সচিব মজিবুর রহমান মন্জু।

 

 

বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব এনামুল হকের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের যুগ্ম-আহ্বায়ক প্রফেসর মেজর (অবঃ) আব্দুল ওহাব মিনার ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়র ফার্সি বিভাগের সাবেক চেয়ারম্যান ড. আ.আ.ম আরিফ বিল্লাহ। শিল্পী ও সাংস্কৃতিক কর্মী ছাড়াও সভায় উপস্থিত ছিলেন, এবি পার্টির সিনিয়র সহকারী সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, আব্দুল বাসেত মারজান, ইঞ্জিনিয়ার মোহাম্মদ লোকমান, কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল হালিম খোকন, আব্দুল হালিম নান্নু সহ পার্টির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে পার্টির যুগ্ম আহবায়ক প্রফেসর ডাঃ মেজর (অবঃ) আব্দুল ওহাব মিনার বলেন, যে দেশের শিল্প, সাহিত্য, সংস্কৃতি যত বেশী সমৃদ্ধ সে দেশের সভ্যতা তত বিকশিত। কাজেই এই রাষ্ট্র পুনর্গঠনে সাংস্কৃতিক কর্মীদের একটি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে হবে।

বিশেষ অতিথি ড. আ.আ.ম আরিফ বিল্লাহ বলেন, সাংস্কৃতিক বিকাশ ব্যাতীত রাষ্ট্র সমৃদ্ধ হবেনা। আপনাদের এই উদ্যোগকে সাধুবাদ জানাই।

মতবিনিময় সভা শেষে উপস্থিত শিল্পীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।