দেশবাসী ও মুসলিম উম্মাহকে খেলাফত মজলিসের ঈদুল আজহার শুভেচ্ছা

শনিবার, জুন ১৫, ২০২৪

 

জাতির সংবাদ ডটকম: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহকে শুভেচ্ছা জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর মাওলানা আব্দুল বাসিত আজাদ ও মহাসচিব ড: আহমদ আবদুল কাদের।

এক ঈদ শুভেচ্ছা বার্তায় নেতৃদ্বয় বলেন, ত্যাগের মহিমায় সমুজ্জল পবিত্র ঈদুল আজহা আমাদের সকলের জীবনকে আরো উদ্ভাসিক করুন মহান আল্লাহর কাছে আমরা এই কামনা করছি। আল্লাহর সন্তুষ্টি অর্জনে নবী ইসমাঈল আ: নিজের জীবনকে উৎসর্গিত করার প্রচেষ্টা চালিয়েছিলেন। পশু জবাই করার সাথে সাথে আমাদের মনের পশুত্বকে কুরবানি দিয়ে সে ইসমাঈলী চেতনায় নিজেদেরকে শানিত করতে হবে। পবিত্র ঈদুল আজহা আমাদেরকে আল্লাহর সন্তুষ্টি ও তাকওয়া ভিত্তিক একটি সমৃদ্ধ সমাজ বিনির্মাণের শিক্ষা দেয়।

খেলাফত মজলিস নেতৃদ্বয় আরো বলেন, এবারের ঈদুল আজহায় বাংলাদেশের জনগণ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের উচ্চমূল্যের চরম কষাঘাতের শিকার। পশুখাদ্যের উচ্চমূল্য ও চাঁদাবাজির কারণে কুরবানি পশুর চড়াদাম ও বিদ্যুৎ সংকটের কারণে এবার অনেকের ঈদ আনন্দ পূর্ণতায় পৌঁছবে না। দরিদ্র-অসহায় মানুষও যাতে ঈদের আনন্দ উপভোগ করতে পারে সামর্থবানদের এক্ষেত্রে এগিয়ে আসতে হবে।

কুরবানি পশুর চামড়ার ন্যায্য মূল্য নিশ্চিতে সরকারকে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করতে হবে। সড়ক ও ঘর-বাড়ীর নিরাপত্তায় প্রশাসনের সর্বোচ্চ সহযোগীতা প্রাপ্তি নিশ্চিত করতে হবে। নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন অচিরেই গাজার রাফা সহ ফিলিস্তিনে ইসরাইলী গণহত্যা বন্ধে বিশ্ব সম্প্রদায় কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে।