দেশের শান্তির জন্য ছাত্ররা চাইলে আমি পদত্যাগ করবো: ব্যারিস্টার সুমন

শুক্রবার, আগস্ট ২, ২০২৪

জাতির সংবাদ ডটকম।।

ছাত্ররা চাইলে দেশের শান্তির জন্য সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করবেন বলে ঘোষণা দিয়েছেন হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

 

বৃহস্পতিবার হাইকোর্ট প্রাঙ্গণে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ককে ডিবি অফিসে আটক রাখা ও তাদের আন্দোলন প্রসঙ্গে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি এ ঘোষণা দেন।

 

ব্যারিস্টার সুমন আন্দোলনকারীদের উদ্দেশ্যে বলেন, আপনারা যদি আন্দোলন সংগ্রাম এবং ভাঙচুর করে জনসাধারণের শৃঙ্খলা নষ্ট হয় এমন কাজে জড়িত হন তাহলে রাষ্ট্র এবং সরকার আবার শক্ত অবস্থানে যেতে হবে।

 

তিনি অবস্থান স্পষ্ট করে বলেন, আমরা কোটা সংস্কার আন্দোলনকে সমর্থন করি। এ আন্দোলনে যারা হতাহত হয়েছেন তাদের বিষয়ে আইনি ব্যবস্থা নিতেও আমরা একমত। আমরা সাহায্য করতে চাই। কিন্তু এ আন্দোলনকে আপনারা যদি সরকার পতনের আন্দোলন মনে করেন, আপনার যদি মাননীয় প্রধানমন্ত্রীকে দেখতে না চান তাহলে এ আন্দোলনের সঙ্গে আমরা একমত নই।

 

তরুণ এ সংসদ সদস্য সরকারের শীর্ষ নেতৃত্বকে উদ্দেশ্য করে বলেন, হারুন সাহেবকে যেভাবে সরিয়ে দেওয়া হয়েছে ঠিক সেভাবে ছাত্র আন্দোলন প্রসঙ্গে প্রশাসনের মন্ত্রী থেকে শুরু করে দলের নেতারা যারা ব্যর্থতার পরিচয় দিয়েছেন তাদেরকেও সরিয়ে দিন। এতে ছাত্রদের মনে কিছুটা হলেও শান্তি আসবে।

 

বিভিন্ন স্থাপনায় জামায়াত-শিবিরের হামলার প্রসঙ্গে ব্যারিস্টার সুমন বলেন, আমার মনে হয় গোয়েন্দা সংস্থার ব্যর্থতার কারণে শুক্রবার ও শনিবার এসব হামলার ঘটনা ঘটেছে। জামায়াত-শিবিরের এতোগুলো লোক এসব হামলা করলো অথচ গোয়েন্দা সংস্থা জানে না। এটাতো তাদের একটা ব্যর্থতা। এ জায়গায় হাত দিতে হবে। জানতে হবে কেন তারা জানলো না।

 

সুমন বলেন, মূল বিষয় হলো ছাত্রছাত্রীর মনে যে প্রভাব পড়েছে, এ প্রভাব থেকে বের হয়ে আসতে হবে। তাদেরকে সান্ত্বনা দিতে হবে। প্রয়োজনে আমাদের কিছু লোককে এ জায়গা থেকে সরে যেতে হবে। ছাত্ররা যদি মনে করে আমি এমপি থেকে সরে গেলে তাদের শান্তি হবে, দেশটা শান্ত হবে তাহলে কথা দিলাম আমিপদত্যাগ করবো।