ধর্ষণ মামলায় বিচার না পাওয়ার হতাশায় সাঁথিয়ায় যুবতীর আত্মহত্যা

বুধবার, ফেব্রুয়ারি ১৫, ২০২৩

 

 

এম এ হাই, সাঁথিয়া পাবনা প্রতিনিধিঃ পাবনার সাঁথিয়ায় ধর্ষণ মামলায় বিচার না পাওয়ার হতাশায় রুকসানা(১৮) নামর এক যুবতী আত্মহত্যা করেছে। সে উপজেলার সুন্দরকান্দি গ্রামের রাশিদুল ইসলামের মেয়ে।

 

গতকাল বুধবার (১৫ ফেব্রুয়ারী) সকালে বাড়ির লোকজনের অজান্তে নিজ শয়ন কক্ষে ঘরের আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। অতিরিক্ত পুলিশ সুপারসহ সাঁথিয়া থানাপুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে লাশ উদ্ধার করেছে।

 

রুকসানার বাবা রাশিদুল ইসলাম জানান, আমার স্ত্রী শ্যামলী খাতুন একই গ্রামের রহমানের ছেলে নাদের আলী(২৫) এর বিরুদ্ধে পাবনা বিজ্ঞ আদালতে ধর্ষণের অভিযোগ এনে পিটিশন মামলা দায়ের করেন। যাহার পিটিশন নং ১০/২০২২, ধারা-২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশিাধনী/২০০৩ এর (৯) ১/৩০। মামলাটি বর্তমান বিচারাধীন রয়েছে। গত ১০ নভেম্বর উক্ত মামলায় নাদেরের জামিন না মঞ্জর করে জেল হাজতে প্রেরণ করেন।

 

উক্ত মামলার আসামী নাদের আলী গত ১৩ ফেব্রুয়ারী জামিনে মুক্তি পায়। জামিনের খবর পেয়ে আমার মেয়ে রুকসানা জানায়, আমাদের করা মামলায় আসামী জামিন পেয়েছে। আমি মনে হয় আর বিচার পাব না। এই হতাশায় সবার অজান্তে তার শয়ন কক্ষে আড়ার সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে।

 

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, গতকাল বুধবার দুপুরে মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। বহস্পতিবার(১৬ ফেব্রুয়ারী) মরদেহ ময়না তদন্তের জন্য পাবনা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্ররণ করা হয়েছে।