নবকুমার ইনস্টিটিউশন অ্যান্ড ড. শহীদুল্লাহ কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

 

 

জাতির সংবাদ ডটকম:

নবকুমার ইনস্টিটিউশন অ্যান্ড ড. শহীদুল্লাহ কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

 

মঙ্গলবার রাজধানীর আলিয়া মাদরাসা খেলার মাঠে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি কামরুল ইসলাম, এমপি। বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য কামরুল ইসলাম বলেন, ‘কয়েক বছর আগেও আমাদের সন্তানরা সঠিক ইতিহাস জানতো না। আসলে তাদের জানতে দেওয়া হতো না। আজকের ডিসপ্লের মাধ্যমে সংগ্রাম থেকে স্বাধীনতা, আমাদের যাপিত জীবনের সংস্কৃতি এবং উন্নয়ন তুলে ধরা হয়েছে।’ এজন্য তিনি অধ্যক্ষ শিক্ষক- শিক্ষার্থীদের ধন্যবাদ জানান।

 

বিশেষ অতিথির বক্তব্যে মাউসির মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ বলেন, ‘৭৫ পরবর্তী সময়ে আমাদের ইতিহাস বিকৃত করা হয়েছিল। আজ আমাদের শিক্ষার্থীরা জয় বাংলা স্লোগান দেয়, শুদ্ধ সংস্কৃতির চর্চা করে।’ তিনি স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের কার্যক্রম দেখে মুগ্ধতা প্রকাশ করেন।

 

এ ছাড়া, কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল মান্নান ভূঁইয়া, এসইউপি (অব.) অভিভাবকদের অনুরোধ জানান যে, তারা যেন সন্তানদের নিয়মিত স্কুলে পাঠান।

 

এদিন হাজারো লোকের উপস্থিতিতে শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও ডিসপ্লে সবার প্রশংসা অর্জন করে।

 

 

নবকুমার ইনস্টিটিউশন অ্যান্ড ড. শহীদুল্লাহ কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেন কলেজের ছাত্র মো:আলিফ ইসমির।

সে বঙ্গবন্ধুর ভাষণের চরিত্রে অভিনয় করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন। মুক্তিযুদ্ধের সময় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করেন মো:আলিফ ইসমির।