পাটগ্রামে অভিযান চালিয়ে ৩০ টির মতো বোমা মেশিন বিনষ্ট ও ২০ হাজার টাকা জরিমানা

সোমবার, জুলাই ৮, ২০২৪

 

সফিকুল ইসলাম, লালমনিরহাট।।

বুধবার (০৭/০৭/২০২৪ )ইং  ১২:৩০ মিনিটে আইন শৃঙ্খলা রক্ষা ও অপরাধ নিধন নিমিত্তে উপজেলা প্রশাসন পাটগ্রাম এর পক্ষে পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার  মো: নুরুল ইসলাম এর নেতৃত্ব নিষিদ্ধ বোমা মেশিনের বিরুদ্ধে , শ্রীরামপুর ও বুড়িমারী ইউনিয়নে অভিযান পরিচালনা করা হয়। অভিযান কালে পাটগ্রাম থানা পুলিশ সহযোগিতা করে। এ সময় ৩০টি নিষিদ্ধ বোমা মেশিন বিনষ্ট করা হয়। এছাড়া বায়ু দূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা, ২০২২ এর অপরাধের দায়ে জনাব জিএম কাদের নামক এক ব্যক্তি কে ২০০০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এখানে উল্লেখ্য যে পাটগ্রামের প্রতি রাতেই অবৈধ বোমা মেশিন দিয়ে পাথর ও বালু উত্তোলন করেই চলেছে, এমতাব অবস্থায় বন্যা মৌসুমী অনেক বাড়িঘর ক্ষেত খামার নদী ভাঙ্গনের কবলে পড়েছে, এবং পরিবেশের ব্যাপক ক্ষতি,ও প্রাকৃতিক দুর্যোগ ও ভূমিকম্পে ব্যাপক ক্ষতি হতে পারে বলে পরিবেশবীদরা জানান, মহামান্য হাইকোর্টের রায় থাকা অবস্থায়ও একশ্রেণীর অসাধু কর্মকর্তার ইন্দনে পরিচালনা করা হয়,

পাটগ্রাম উপজেলায় অবৈধ বোমা মেশিন প্রায় ১০০ হইতে ১৫০এর উপরে হবে বলে এলাকাবাসী জানান।

এ বিষয়ে পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার বলেন নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে আমরা আগামীতে ও অভিযান অব্যাহত থাকবে বলে আমাদেরকে জানান।

এদিকে পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ এর সাথে কথা বলে জানা যায় তিনিও বলেছেন যে আমরা অভিযোগ পেলে উপযুক্ত ব্যবস্থা নিব বলে আমাদেরকে জানান।