পাবনার সাঁথিয়ায় রাষ্ট্রপতির আগমন উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে 

বুধবার, সেপ্টেম্বর ২৭, ২০২৩

 

 

সাঁথিয়া(পাবনা) সংবাদদাতা: প্রধানমন্ত্রীর ৭৭ তম জন্মদিন উপলক্ষে পাবনার সাঁথিয়ার ইছামতি নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে রাষ্ট্রপতি মোঃ শাহাবুদ্দিন সাঁথিয়ায় আসবেন। সাঁথিয়া পৌরসভার মেয়র মাহবুবুল আলম বাচ্চুর আয়োজনে ইছামতি নদীতে নৌকা বাইচ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের জন্ম, বেড়েওঠা এবং শিক্ষা পাবনা জেলায় । তিনি শিক্ষকতা, সাংবাদিকতা আইনজীবী হিসেবেও দায়িত্ব পালন করেছেন। দেশ মাতৃকারের জন্য তিনি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন । বিচারক হিসেবেও তিনি সাফল্যের স্বাক্ষর রেখেছেন। তিনি দেশের ২২তম রাষ্ট্রপতি। প্রথম সাঁথিয়ায় আসছেন তিনি। তার আগমনকে উপলক্ষে সাঁথিয়া সদরে আলোকসজ্জা করা হয়েছে। পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে রাস্তাঘাট। ব্যানার ফেস্টুনে ভরে গেছে সড়ক-মহাসড়ক। উৎসবের আমেজ বিরাজ করছে সাঁথিয়াবাসীর মধ্যে।

 

রাষ্ট্রপতিকে বরণ করতে উপজেলা প্রশাসন এবং নেতাকর্মীরা দিনরাত ব্যস্ত সময় পার করছেন। এদিকে রাষ্ট্রপতির সফরকে ঘিরে সাঁথিয়াকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। প্রায় ১ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে।

সাঁথিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান,পুলিশ, এসএসএফ, ডিজিএফআই, এনএসআই এর সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা নদীপারের অনুষ্ঠানস্থান পরিদর্শন ও তদারকি করছেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান আলী খান জানান , রাষ্ট্রপতি নিজ জেলা গতকাল পাবনাতে এসেছেন আজ সাঁথিয়াতে ইছামতি নদীতে নৌকা বাইচ দেখার জন্য আসবেন । সাঁথিয়াবাসীর জন্য এটি খুবই আনন্দের খবর। বরণের প্রস্তুতি শেষের দিকে। রাষ্ট্রপতির এই সফর কে ঘিরে সাঁথিয়াবাসীর চাওয়া, একটি স্টেডিয়াম, ইছামতির নদীর দু’পাড় সিসি ব্লক দ্বারা বেধে দৃষ্টি নন্দন করে নদী সচল করা, কাশিনাথপুর হতে উল্লাপাড়ার সাথে রেললাইন সংযোগ, যোগাযোগব্যবস্থার উন্নয়ন।