পুলিশের অনভিপ্রেত আচরণের নিন্দা ও শাস্তি দাবি সিবিসাসের

রবিবার, ফেব্রুয়ারি ১২, ২০২৩

 

জাতির সংবাদ ডটকম।।

ঢাকায় কর্মরত সিলেট অঞ্চলের পেশাদার সাংবাদিকদের সংগঠন সিলেট বিভাগ সাংবাদিক সমিতি- সিবিসাসের দফতর সম্পাদক ও ঢাকা মেইলের অপরাধ বিষয়ক প্রতিবেদক খলিলুর রহমানের সাথে পুলিশের অনভিপ্রেত আচরণ ও পেশাগত দায়িত্ব পালনের সময় মরধরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সিবিসাস।
আজ (১২ ফেব্রয়ারি ২০২৩) সংগঠনের পক্ষ থেকে এক যৌথ বিবৃতিতে সিলেট বিভাগ সাংবাদিক সমিতির সভাপতি কাজী তোফায়েল আহমদ ও সাধারণ সম্পাদক শংকর মৈত্র দোষী পুলিশ সদস্যদের চিহ্নিত করে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।
তারা বলেন, ‘‘পেশাগত দায়িত্ব পালনকালে একজন সংবাদকর্মীর আইডি কার্ড ও মোবাইল ফোন কেড়ে নেওয়া, পুলিশের গাড়িতে উঠানো এবং মারধর করায় আমরা বিস্মিত হয়েছি। কিছু পুলিশ সদস্য এমন আচরণ করে পুলিশ বিভাগেরও ভাবমূর্তি ক্ষুন্ন করছেন বলে আমরা মনে করছি। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। দায়ী পুলিশ সদস্যদের চিহ্নিত করে অবিলম্বে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।”
উল্লেখ্য, রাজধানীর সিটি কলেজ এলাকায় আজ রোববার শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের সময় পেশাগত দায়িত্ব পালন করছিলেন খলিলুর রহমান। সংঘর্ষের সময় কয়েকজন ছাত্রকে আটকের ছবি তুলতে যাওয়ায় খলিলের উপর চড়াও হয় পুলিশ। একজন পুলিশ সদস্য কলার ধরে খলিলের আইডি কার্ড ও মোবাইল ফোন কেড়ে নেয় ও তাকে পুলিশের গাড়িতে উঠিয়ে নেয়। এ সময় পুলিশ তাকে মারধর করে। তার কর্তৃক ধারণ করা ছবি ও ভিডিও মুছে দিয়ে পরে ছেড়ে দেওয়া হয়।