বাংলাদেশের জনগণ সত্যি সত্যি এবং ন্যায়সঙ্গত ভাবেই উদ্বিগ্ন

শুক্রবার, এপ্রিল ৭, ২০২৩

জাতির সংবাদ ডটকম।।
কানাডার হাউস অফ কমন্সে বাংলাদেশের বর্তমান সরকার কর্তৃক মানবাধিকার লঙ্ঘন ও অগন্ত্রাতিক কর্মকান্ডের অভিযোগ উত্থাপন

গত ৩১ মার্চ, ২০২৩ কানাডার হাউস অফ কমন্সে, কেভিন লামারু এমপি, যিনি পার্লামেন্টারী সেক্রেটারী অব লিডার অব দি গভর্নমেন্ট ইন দ্য হাউস অব কমন্স (পার্লামেন্টারী সেক্রেটারী অব প্রাইম মিনিষ্টার) একটি পিটিশন উপস্থাপন করেন।

তিনি পার্লামেন্টের স্পিকার কে উদ্দেশ্যে করে বলেন, আমার উদ্বেগ রয়েছে যেটা আমার কাছে ব্যাক্তিগত ভাবে তুলে ধরা হয়েছে। বাংলাদেশে আজ যা ঘটছে তাতে জনগণ সত্যি সত্যি এবং ন্যায়সঙ্গত ভাবেই উদ্বিগ্ন। এই উদ্বেগ ও অভিযোগগুলো বিস্তারিতভাবে তুলে ধরা যেতে পারে। বিরোধী রাজনৈতিক দলসমূহ, সমালোচক, বুদ্ধিজীবি, সংবাদ মাধ্যম, এবং সাংবাদিকদের উপর কঠোর দমন-পীড়ন চলছে তাদের মুখ বন্ধ রাখার জন্য এবং জনগণের গণতান্ত্রিক অধিকার হরণ করে জোর করে ক্ষমতায় থাকার জন্য। এর সাথে বর্তমান সরকার তার সহযোগী বাহিনী ও সশস্ত্র কর্মীদের মাধ্যমে গুম, বিচারবহির্ভুত হত্যাকান্ড, মিথ্যা মামলা এবং সব ধরণের হুমকির মাধ্যমে দেশে একটি ভয়ের সংস্কৃতি তৈরী করেছে। বাংলাদেশে দুর্নীতি, ধর্ষণ, নির্যাতন, হত্যা, অপরহণ ও অন্যান্য অগণতান্ত্রিক আচরণ (বর্তমান সরকার কর্তৃক)এখন যেকারও কল্পনাতীত।

তিনি বলেন, কানাডায় বসবাসকারীরা কানাডার হাউস অফ কমন্সের কাছে বাংলাদেশের বর্তমান সরকারের মানবাধিকার লঙ্ঘন ও অগন্ত্রাতিক কর্মকান্ড পর্যালোচনাপূর্বক বাংলাদেশের গণতন্ত্র, মানবধিকার এবং ন্যায়বিচার নিশ্চিতে সম্ভাব্য সব ধরণের পদক্ষেপ নেয়ার জন্য আহবান জানাচ্ছেন।