ব্যরিস্টার সুমনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওলামা সমাজের

বৃহস্পতিবার, মার্চ ২, ২০২৩

 

জাতির সংবাদ ডটকম।।

আলোচিত আইনজীবী ব্যরিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন সচেতন ওলামা সমাজ। এসময়ে তারা তার আয় ব্যায়ের হিসাব নিতেও সরকারের প্রতি আহবান জানান।

 

বৃহস্পতিবার (২ মার্চ) দুপুরে রাজধানীর শিশু কল্যাণ পরিষদে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করে সামাজিক এ সংগঠনটি।

 

লিখত বক্তব্যে সংগঠনটির সভাপতি হাফেজ মাওলানা সুলাইমান বলেন, লোক চক্ষুর অন্তরালে ব্যারিস্টার সায়েদুল হক সুমন দুর্নীতি করে আসছে। ব্যারিস্টার সুমন তোষামোদির মাধ্যমে আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে প্রসিকিউটর পদে নিয়োগ পান। আর এটাকে পুঁজি করে সস্তা জনপ্রিয়তা পাওয়ার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে রাতারাতি ভাইরাল হয়ে যান। এরপর বাড়তে থাকে তার উচ্চাশা এবং বাগিয়ে নেন যুব লীগের পদ। আর তখন ভূলে যান তার আসল পরিচয়।

 

তিনি আরো বলেন, ব্যরিস্টার সুমন বিরূপ মন্তব্য করেন জাতীয় শ্লোগান ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ নিয়ে। এরপর যুবলীগ থেকে বহিষ্কারের চূড়ান্ত পর্যায়ে লোক লজ্জা থেকে বাঁচার জন্য নিজেই পদত্যাগ করেন। কিন্তু তিনি মক্কেল ধরার কৌশল হিসেবে সামাজিক মাধ্যমে লাইভ চালিয়ে যেতে থাকেন। কখনো ফুটবল খেলা, কখনো ব্রীজ বা কালভার্ট নির্মাণ, কখনো বণ্যার্তদের মধ্যে ত্রাণের মাধ্যমে এবং কখনো সামান্য খুঁটিনাটি বিষয় নিয়ে নিজেকে ভাইরাল করার চেষ্টা অব্যাহত রাখেন।

 

মাওলানা সুলাইমান বলেন, বিশ্বকাপ ফুটবলে আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি ব্যাপক ভালোবাসার কারণে আর্জেন্টিনা সরকার বাংলাদেশে দূতাবাস খোলার ঘোষণা দিয়েছে। দূতাবাস খোলার মাধ্যমে লাতিন আমেরিকার এই দেশের সাথে বাংলাদেশের বহুমাত্রিক সম্পর্ক তৈরি হবে। আর সেই আর্জেন্টিনা দল আসা নিয়েও তার মাথা ব্যাথার শেষ নেই। এছাড়াও ক্রিকেট বোর্ড নিয়ে তার বিরূপ মন্তব্য, আলফা ইসলামি লাইফ ইন্সুইরেন্সের বিরুদ্ধে মিথ্যা লাইভ প্রচার করে প্রতিষ্ঠান সমূহের সুনাম ক্ষুন্নের সাথে সাথে জাতীয় প্রতিষ্ঠান সমূহ ক্ষতিগ্রস্ত হয়েছে।

 

একপ্রশ্নের জবাবে সুলাইমান বলেন, ব্যরিস্টার সুমন ব্রীজ নির্মাণসহ সিলেটের বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণের জন্য ব্যাপক মিডিয়া প্রচার করেছেন এবং দেশ-বিদেশের বিভিন্ন মানুষের কাছ থেকে অর্থ সংগ্রহ করেছেন। কিন্তু এসব আয়-ব্যয়েরের হিসাব সরকারের কাছে আছে কিনা এবং এই অনুদান সংগ্রহ করার বৈধতা তার আছে কিনা- সেই বিষয়ে জনগণ জানতে চায়।

 

তবে এবিষয়ে ব্যরিস্টার সুমনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এবিষয়ে আমার কোন বক্তব্য দেওয়ার প্রয়োজন পড়ে না। আমার সকল কর্মকান্ডই জাতির সামনে বক্তব্য হিসেবে বিবেচিত হবে। আর সবাইকে বলতে চাই- দেশের উন্নয়নে কাজ করুন, বরং যে কাজ করছে তাকে ব্যাক্তি স্বার্থের জন্যে ক্ষতি করেন না। কারণ বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে আমার মতো বহু মানুষের জলাঞ্জলী দিতে হবে।

 

উল্লেখ্য, সাঈদুল হক সুমন, যার ডাকনাম ব্যারিস্টার সুমন। দেশরর প্রায় অধিকাংশ মানুষ তাকে ব্যারিস্টার সুমন বলেই চেনে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন কর্মকান্ডের জন্য পরিচিত মুখ তিনি। বিভিন্ন বিষয়ে ফেইসবুক লাইভে মন্তব্য করে বরাবরই আলোচনায় থাকেন এ আইনজীবী।