ভোলার পশ্চিম ইলিশা ইউনিয়নে সিএলএ এর আয়োজনে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

সোমবার, সেপ্টেম্বর ৩০, ২০২৪

জাতির সংবাদ ডটকম।।

 

সোমবার সকালে ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের সদুর-চর সরঃ প্রাঃ বিদ্যালয়ে অসহায়,দরিদ্র জনগনের জন্য আয়োজন করা হয় একটি মেডিকেল ক্যাম্প।

 

ক্যাম্পের আয়োজন করে সিআরএসএস বরিশাল এর অঙ্গ প্রকল্প সিআরএসএস-কেএনএইচ-প্রচেষ্টা প্রকল্প কর্তৃক গঠিত শুকতারা, ধ্রুবতারা এবং রুপান্তর সিএলএ।

দীর্ঘদিন দিন যাবৎ অত্র ইউনিয়নের অসহায়,দরিদ্র ও জনগন উন্নত চিকিৎসা সেবা থেকে বিরত ছিল, এরই প্রেক্ষিতে উক্ত ৩টি সিএলএ শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের প্রক্তন পরিচালক ডাঃ মোঃ আব্দুর রশিদের সাথে যোগাযোগ করে এই ক্যাম্পের আয়োজন করেন।

সিএলএ সদস্য মিসেস আরজু বেগম বলেন তারা দীর্ঘদিন বেশ কিছু সমস্যা চিহ্নিত করেছিলেন, সেই সমস্যা গুলোর মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে চিকিৎসা সেবাটিকে বেছে নেয় এবং ডাঃ মোঃ আব্দুর রশিদের সাথে যোগাযোগ করে, ডাক্তারও বিনা মূল্যে চিকিৎসা সেবা দিতে রাজি হন, সব মিলিয়ে আজকের সিএলএ এর এই প্রয়াস সফল হয়। তাদের ভবিষ্যৎ পরিকল্পনা সর্ম্পকে বলেন, এবার আমরা শুধু চিকিৎসা সেবা দিতে পারলাম, পরবর্তীতে স্বা¯’্য দপ্তরের সাথে যোগাযোগ করে ঔষধ বিতরনেরও ব্যবস্থা করব।

 

আজকের এই মেডিকেল ক্যাম্পে নারী-শিশু, বৃদ্ধ মিলে মোট ৭৩ জন রুগী চিকিৎসা সেবা নিয়েছে।

সিআরএসএস-কেএনএইচ-প্রচেষ্টা প্রকল্পের ব্যবস্হাপক মি. নোয়েল রানা সাহা বলেন, আমরা সিএলএ কে কোনো ধরনের অর্থনৈতিক বা শ্রম দিয়ে সহায়তা করিনি, আমরা শুধু তাদের পরামর্শ ও সাহস দিয়েছি। সার্বিক ভাবে মনিটরিং এর দ্বায়িত্ব পালন করেন পিও মি.শিশির কুমার বৈরাগী ও সিএফ মিসেস রুবিনা ইয়াসমিন।