মাছুয়া খালী ক্রীড়া সংস্থার ১০তম মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন  

বুধবার, মার্চ ৬, ২০২৪

মো:হোসেন সুমন।।

কক্সবাজার সদর উপজেলার পি.এম.খালি ইউনিয়নের মাছুয়াখালী নুর মোহাম্মদ চৌধুরী বাজার সংলগ্ন মাঠে ৫ ফেব্রুয়ারী ২০২৪(ইংরেজি) মঙ্গলবার, বিকাল ৪ টায় ঐতিহ্যবাহী ক্রীড়া সংগঠন মাছুয়া খালী ক্রীড়া সংস্থা এর উদ্যোগে এক আকর্ষনীয় ১০তম মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে।

 

 

সর্বশেষ ফাইনাল ম্যাচে অংশগ্রহণ করেছে দক্ষিণ পাড়া(CR7)বনাম কাঠালিয়া মুরা (FC) ফুটবল দল। একটি দূর্দান্ত,প্রতিযোগিতাপূর্ণ এবং মনোমুগ্ধকর ম্যাচের মাধ্যমে মাঠে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে কাঠালিয়া মুরা (FC) ফুটবল দল কে ২-০ গোলে পরাজিত করে দক্ষিণ পাড়া(CR7)ফুটবল দল।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন পি.এম.খালি ইউনিয়ন বিএনপি সভাপতি হারুনুর রশিদ হারুন।

পি.এম.খালি ইউনিয়ন পরিষদের (প্যানেল চেয়ারম্যান-১) আরিফ উল্লাহ সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পি.এম.খালি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শহিদুল্লাহ (বি.কম),পি.এম.খালি ইউনিয়ন পরিষদের (প্যানেল চেয়ারম্যান-২) সাইফুল ইসলাম সোহাগ,পি.এম. খালি ইউনিয়ন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মনছুর আলম,পি এম খালি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ,সাংগঠনিক সম্পাদক মাছন আলী, পি এম খালি ইউনিয়নের ৯নং ওয়ার্ড যুব দলের সভাপতি আবুল কালাম,ইউনিয়নের ৯নং ওয়ার্ড সম্ভাব্য মেম্বার পদপ্রার্থী ইসমাইল,কক্সবাজার সরকারী কলেজ বাংলা বিভাগের লেকচারার মনজুর আলম, সদর উপজেলার ছাত্র নেতা নাজমুল হুদা শাহেদ,বিএনপি নেতা ফজলুল হক, মমতাজ,মনির আহম্মদ,অছিউর রহমান,বৃহত্তর মাছুয়া খালী ইসলামি জনকল্যাণ ঐক্য পরিষদের প্রবাসী সদস্য জাহাঙ্গীর আলম,বৃহত্তর মাছুয়া খালী ইসলামি জনকল্যাণ ঐক্য পরিষদের সাবেক সভাপতি রেজাউল করিম,অর্থ সম্পাদক এম.মোস্তাসিম উল্লাহ,সাইফুল ইসলাম (প্রকাশ চেয়ারম্যান) সহ প্রমুখ।

 

এ সময় বক্তারা বলেন,এসব খেলাধুলার মাধ্যমে একদিন বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড় তৈরি হবে। যারা ভালো খেলার মাধ্যমে বাংলাদেশকে বিশ্বমঞ্চে আরও শক্তিশালী করে তুলবে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলে। খেলাধুলা সমাজের অপরাধ মুলক কর্মকান্ড থেকে যুবসমাজকে দুরে রাখে। সুস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলার মাধ্যমে মন তাকে উৎফুল­। যার ফলে বৃদ্ধি পায় শিক্ষার হার। এ ধরনের খেলাধুলার আয়োজন করে আমাদের ভবিষৎ প্রজন্মকে সুস্থ, সবল ও সৎ পথে রাখা যায়। তাই দেশের খেলাধুলাকে বহুদুর এগিয়ে নিতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে এসব খেলাধুলায় সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

 

ফাইনাল ম্যাচটির রেফারি ছিলেন মিজানুর রহমান এবং সহ-পরিচালনায় ছিলেন মোঃ পারবেজ ও জাহেদ।

উক্ত খেলায় সঞ্চলানায় ছিলেন, কক্সবাজার জেলার তরুণ ভাষ্যকার মাস্টার আবু তাহের মিছবাহ।

 

আয়োজক কমিটির সদস্যরা জানান, আমরা প্রতি বছরের মত এবারও মিনিবার ফুটবল টুর্নামেন্ট আয়োজন করেছি,এবার সহ ১০তম বারের মতো টুর্নামেন্ট সম্পন্ন করেছি। আমরা দর্শকদের জন্য একটি উৎসবমুখর ও প্রাণবন্ত খেলার আয়োজন করতে আমরা বদ্ধপরিকর। উক্ত টুর্নামেন্টের আয়োজক কমিটি মধ্যে উপস্থিত ছিলেন সাদ্দাম হোসেন,ফরহান শাহারিয়া তামিম,হুবাইব,নয়ন,সেলিম ,ইমরান,আলমগীর,রিদুয়ান,ইমরান,রায়হান,বাবু,খোরশেদ,এরশাদ,রিফাত,রায়হান সহ প্রমুখ।