মাধবপুর পৌরসভার নিয়োগে শুধু এক পরিক্ষার্থীকে নিয়ে ভাইভা, মানববন্ধন

বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪

ত্রিপুরারী দেবনাথ তিপু।।

হবিগঞ্জের মাধবপুরে পৌরসভায় নিম্নমান সহকারী কাম মুদ্রাক্ষরিক পদে এক পরিক্ষার্থীকে নিয়ে ভাইভা, নিয়োগে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ এ নিয়োগ পরিক্ষা ফলাফল বাতিল ও পুনরায় নিয়োগ পরিক্ষার দাবিতে মানববন্ধন হয়েছে সংশ্লিষ্ট পদে নিয়োগ পরিক্ষার্থীরা।
বুধবার ২৯ মে বিকেলে মাধবপুর পৌরসভার সামনে এ মানববন্ধন করা হয়।

এ মানববন্ধনে বক্তব্য দেন- পরিক্ষার্থী মো: ফয়সাল মিয়া বলেন, প্রবেশ পত্রে পরিক্ষা শনিবার ২৫ মে সময় সকাল ১০ টা উল্লেখ থাকলেও তারা পরিক্ষা পরিচালনা শুরু করে বেলা ১১টায় এমনকি পরিক্ষার হলের আসন সহ রুম পরিবর্তন করেন ফয়সল আরও বলেন সচরাচর পরিক্ষা আমরা পরিক্ষা দিয়েছি এমন ধরনের ঘটনা দেখিনাই। পরিক্ষার্থী পাখি বেগম, বলেন সকাল ১০ লিখিত পরিক্ষা ১০ টার দিকে নেওয়ার কথা থাকলেও ১১ টার সময় পরিক্ষা নিয়েছে লিখিত ফলাফল বিকাল ৪ টায় দিবে বলে সাড়ে ৪টার হঠাৎ বলেন টাইপিং এর জন্য ৭ জনকেই নেওয়া হয়েছে এবং টাইপিং এর ফলাফল বিকাল ৫ টায় দিবে বলে ৫ ৬,৭,৮, ৯ বেজে অতিবাহিত হয়ে রাত সাড়ে ৯ টার দিকে ইউএনও অফিসের একজন স্টাফ ভিতর থেকে বাহিরে এসে বলেন, ২০৪ রোল সিপন মিয়া নামের একজন পরিক্ষার্থী থাকবে আর বাকীরা চলেও যাও। আমরা লিখিত, টাইপিং এর কোনো রেজাল্ট ই পাইলাম না এবং শুধু মাত্র একজনকে নিয়ে কিভাবে ভাইভা নেওয়া হয়? মন্তব্য পরীক্ষার্থীদের তারা এই নিয়োগ পরিক্ষা বাতিলের দাবী জানান। এছাড়াও বক্তব্য রাখেন সজিব মালাকার প্রমূখ। পরিক্ষার্থীরা বক্তব্যে বলেন,তারা যে পদে পরিক্ষা দিয়েছে তাদের লিখিত পরিক্ষার ফলাফল ও ব্যবহারিক কম্পিউটার টাইপিং পরিক্ষার ফলাফল ঘোষণা না করে, শুধু সিপন মিয়া নামে রোল ২০৪ কে রেখে ভাইভা নিবে বলে আর বাকীদের চলে যেতে বলেন নিয়োগ বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তা বৃন্দ। তারা আরও বলেন সিপন মিয়ার পিতা এই উপজেলার চেয়ারম্যানের গাড়ি চালক এই তাদের যোগসাজশ আছে বলে মন্তব্য করে। এবিষয়ে পরিক্ষার্থীরা স্থানীয় সরকার বিভাগের কাছে সুষ্ঠু ভাবে এই নিয়োগ নেওয়ার আবেদন জানায়।

মানববন্ধন বিষয়ে জানতে চাইলে মাধবপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মানিক বলেন,একটা চক্র আছে পিছনে লেগে রয়েছে। ভালো কাজের বিরুদ্ধে মানুষ লেগে থাকে।তিনি আরও বলেন সৎ কাজে শতেক বাধা, এগুলো মানুষ উৎসাহিত হইয়া করে এগুলো আসলে সঠিক না। ত্বরান্বিত জিনিসটাকে নষ্ট করার জন্য হিংসুক বাধা সৃষ্টি করার জন্য এ ধরনের করে।