মিরসরাইয়ে মৎস্য প্রকল্প ছেড়ে দিতে চাষিকে হুমকি প্রকল্পের ঘর ভাংচুর

শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্রগ্রামের মিরসরাই উপজেলার ইছাখালী ইউনিয়ন পরিষদের দিঘিতে মাছ চাষ বন্দ করতে চাষিকে হুমকি দিয়ে প্রকল্পের পাশে খাদ্য গুদামে ভাংচুর চালিয়েছে দুর্বৃত্তরা। ইছাখালী ইউনিয়নের সাহেবদি নগর গ্রামের সৈয়দুল হক উচ্চ বিদ্যালয় সংলগ্ন দীঘির সামনে এ ঘটনা ঘটেছে।
জানাগেছে, শুক্রবার ২৭ সেপ্টেম্বর রাত ১২টার সময় ১০/১৫ জন দুর্বৃত্ত দেশীয় অস্ত্র নিয়ে আনোয়ার এগ্রো মৎস্য প্রকল্পের খাদ্যের ঘরে হামলা চালায়। এ সময় তারা ব্যাপক ভাংচুর চালিয়ে প্রকল্পের পাহারাদার কে হুমকি দিয়ে প্রকল্প ছেড়ে দিয়ে মাছ চাষ বন্দ রাখতে হুমকি দিয়ে যায় । প্রকল্পের মালিক আনোয়ার হোসেন বলেন, আমি ইছাখালী ইউনিয়ন পরিষদ থেকে প্রায় তিন একরের দীঘিটি ইজারা নিয়ে দীর্ঘদিন যাবত মাছ চাষ করে যাচ্ছি। এখানে আমার অনেক টাকা বিনিয়োগ রয়েছে। আমি প্রশাসনের কাছে নিরাপত্তা চাই। আমার প্রকল্প রক্ষা না হলে বড় ধরনের আর্থিক ক্ষতির সম্মুখীন হবো। বন্যার ক্ষতি কাটিয়ে উঠার জন্য আমরা ঋনগ্রস্থ। তার উপর সন্ত্রাসীরা চাষ বন্দ রাখার জন্য হুমকি দিয়ে যাচ্ছে । আমি জোরারগঞ্জ থানায় অভিযোগ দিয়েছি। আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা চাই।
আমি জোরারগঞ্জ থানায় এ বিষয়ে লিখিত অভিযোগ দিবো। প্রশাসন যেন দ্রুত ব্যবস্থা নেয়।
জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম শিফাতুল মাজদার জানান, মৎস্য প্রকল্পে হামলার বিষয়ে তিনি অবগত নন। কেউ অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, আনোয়ার হোসেন মৎস্য উৎপাদনে ২০২৩ সালে চট্টগ্রামে জেলাপর্যায়ে সেরা হয়েছেন। ২০০৮ সালে মাত্র দুই একর জলাশয়ে মাছ চাষ শুরু করে এখন তিনি প্রায় ১৫০ একর জলাশয়ে মাছ চাষ প্রকল্প গড়ে তুলেছেন। অনেক শিক্ষিত বেকার যুবকের আইডল আনোয়ার হোসেন।