মিরসরাইয়ে জমি দখলের প্রতিবাদ করায় বৃদ্ধকে পিটিয়ে হত্যা

শনিবার, সেপ্টেম্বর ৯, ২০২৩

 

 

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

মিরসরাই উপজেলার ইছাখালী ইউনিয়নে জমি দখল করে মৎস্য খামার করার প্রতিবাদ করায় রেহান উদ্দিন নামে এক ষাটোর্ধ্ব বৃদ্ধকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। রাত ১০টায় মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মস্তান নগর নিয়ে আসলে চিকিৎসাধীন অবস্থায় রাত ১টায় রেহান উদ্দিন মৃত্যুবরন করেন। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন জোরাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদ হোসেন   এবং চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) মো. মনিরুল ইসলাম ঘটনাস্থ পরিদর্শন করেছেন।

স্থানীয় এলাকাবাসির সাথে কথা বলে জানাগেছে, ইছাখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বহদ্দার গ্রাম বিন্দু মিয়া বাড়ির চকু মিয়ার ছেলে রেহান উদ্দিনের (৬৫) সাথে পাশ্ববর্তী দক্ষিণ ভূঁইয়া গ্রামের রশিদ মাঝি বাড়ির রফিকুজ্জামানের বড় ছেলে দাউদ খান গংদের জায়গা জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। দাউদ খান ও টুটুল রেহান উদ্দিনের জমিতে জোর করে মৎস্য খামার করার জন্য মাটি কাটতে শুরু করেন। এ খবর জানার পর ৬ সেপ্টেম্বর বুধবার   রেহান উদ্দিন দাউদ খান কে জিজ্ঞেস করতে ভূঁইয়া রোড বাজারে যান। সেখানে দাউদ খানের সাথে বাকবিতন্ড হয়। দাউদ খান ক্ষীপ্ত হয়ে বহদ্দার বাড়ির মৃত নুরুল আনোয়ার হোতনের ছেলে সন্ত্রাসী টুটুল কে খবর দেন। দাউদ খান এবং টুটুল দুজন মিলে রেহান উদ্দিনের উপর আক্রমন করেন।

২দিন পর শুক্রবার রাত ৯টায় রেহান উদ্দিন প্রতিশোধ নিতে টুটুলের বাড়ি যাওয়ার পথে ভুঁইয়া রোডে টুটুলের উপর হামলা করেন ।  টুটুল আহত হয়ে পাশ্ববর্তী ফিরোজ চৌধুরী বাড়িতে চলে যায়। পরে দাউদখান, আজম খান
সোহেল রানা সহ আপরাপর সহযোগীরা রেহানকে পিটিয়ে গুরুতর আহত করে।  রেহান উদ্দিন কে উপযপুরি আঘাত করে রক্তাক্ত অবস্থায় ফেলে গেলে স্থানীয়রা উদ্ধার করে মস্তাননগর হাসপাতালে নিয়ে যান। মস্তান নগর উপজেলা স্বস্থ্য কমপ্লেক্স রাত ১টায় রেহান উদ্দিন মারা যান। এদিকে  টুটুলও আহত হয়ে মস্তান নগর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হন।

ইছাখালী ইউনিয়নের চেয়ারম্যান নুরুল মোস্তফা জানান, জমি সংক্রান্ত বিরোধে রেহান উদ্দিন কে হত্যা করা হয়েছে শুনেছি। মুল এঘটনা পুলিশের তদন্তে বেরিয়ে আসবে।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহেদ হোসেন জানান, রেহান উদ্দিন প্রথমে একজনকে ধারালো অস্র দিয়ে কুপিয়েছে। এ ঘটনার পর রেহান উদ্দিন হাপাতালে মারা যায়। আমি এবং চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) মো. মনিরুল ইসলাম ঘটনাস্থ পরিদর্শন করেছি ।

এনএ/মি