মুক্তিযুদ্ধের পক্ষের সব দলের সঙ্গে সংলাপের উদ্যোগ নিন : ১০ দলীয় জোট

বুধবার, নভেম্বর ১, ২০২৩

জাতির সংবাদ ডটকম।।
সংবিধানের আলোকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের লক্ষ্যে নিবন্ধিত এবং নিবন্ধনের জন্য আবেদন করা সব দল, জোট ও মহাজোটের সঙ্গে সংলাপ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন ১০ দলীয় জোটের কেন্দ্রীয় নেতারা। তারা বলেছেন রাজনৈতিক প্রতিহিংসা নয় আমরা গণতন্ত্র ও শান্তির পক্ষে।

শনিবার (২৮ অক্টোবর) সকালে রাজধানীতে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনের ভিআইপি লাউঞ্জে ১০ দলীয় গণতান্ত্রিক জোট বাংলাদেশ-এর উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় তারা এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডেমোক্রেটিক পার্টি চেয়ারম্যান এবং ১০ দলীয় গণতান্ত্রিক জোটের চেয়ারম্যান এস. এম. আশিক বিল্লাহ। বিশেষ অতিথি ছিলেন জাতীয় গণতান্ত্রিক জোটের সভাপতি এম এ জলিল। আরো বক্তব্য রাখেন জাতীয় পর্যায়ের নেতারা।
সভাপতিত্ব করেন ন্যাশনাল আওয়ামী পার্টির (ভাসানী) সভাপতি ও গণতান্ত্রিক জোট বাংলাদেশের কো-চেয়ারম্যান স্বপন কুমার সাহা। সভা সঞ্চালনা করেন ন্যাশনাল আওয়ামী পাটির্র (ভাসানী) মহাসচিব হামিদা খাতুন সেলি।
প্রধান অতিথির বক্তব্যে এস এম আশিক বিল্লাহ বলেন, রাজনীতিতে প্রতিহিংসা পরিহার করে সংলাপের মধ্যদিয়ে বর্তমান সমস্যা সমাধান করতে হবে। সব রাজনৈতিক দলকে নির্বাচনী সংলাপে আহ্বান করার জন্য তিনি প্রধানমন্ত্রীর প্রতি জোর দাবি জানান।
তিনি আরো বলেন ‘আমরা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনার স্বপক্ষে, সাম্প্রদায়িক সম্প্রীতির পক্ষে। তাই  দেশের বর্তমান পরিস্থিতিতে স্বাধীনতার চেতনা লালনকারী সব শক্তিকে ঐক্যবদ্ধ করে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামায়াত ও বিএনপিকে মোকাবিলা করবেন আমরা সেই আশা রাখি। তার ওপর আমাদের গভীর ভরসা রয়েছে।
আরো বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় লীগের চেয়ারম্যান ও ১০ দলীয় গণতান্ত্রিক জোটের মহাসচিব মাহাবুবুল আলম।
সভাপতির বক্তব্যে স্বপন কুমার সাহা বলেন, মওলানা ভাসানী ও জাতিরজনক বঙ্গবন্ধুর গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক আদর্শকে আমাদের লালন করতে হবে। এই ২ মহান নেতা মেহনতি মানুষের পক্ষে ও গণতন্ত্রের জন্য আজীবন লড়াই করেছেন। তাই জামায়াত ও এই মৌলবাদী পার্টির সহযোগীদের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে। আমরা মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে, স্বাধীনতার পক্ষে।