মৌলভীবাজারে বিএনপির বিক্ষোভ : পুলিশের বাধা

শুক্রবার, আগস্ট ৪, ২০২৩

জাতির সংবাদ ডটকম।।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ডা: জোবায়দা রহমান দম্পত্তির বিরুদ্ধে দেওয়া রায়ের প্রতিবাদে মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে৷ জেলা বিএনপি। পুলিশি বাধা উপেক্ষা করে শুক্রবার জুম্মার নামাজের পর এই মিছিল বের হয়। শহরের পশ্চিম বাজার জামে মসজিদের সামনে থেকে বের হয়ে বিক্ষোভ মিছিলটি পুরাতন হাসপাতাল সড়কের কর কমিশনার কার্যালয়ের সামনে এসে পুলিশের বাধার মুখে পড়ে।

এসময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে মৌলভীবাজার জেলা বিএনপির সহ সভাপতি ও জেলা ছাত্রদলের সাবেক সভাপতি আশিক মোশাররফ বলেন, বাংলাদেশের আগামীর প্রধানমন্ত্রী তারেক রহমানকে নির্বাচনের বাইরে রাখতে সরকারের উপর মহলের ফরমায়েশ অনুযায়ী এই র‍ায় দেওয়া হয়েছে। যেদেশে এক যুগে সাংবাদিক সাগর রুনি দম্পতি হত্যার প্রতিবেদন দিতে পারেনি। সেখানে মাত্র ৪০ কার্যদিবসে এই রায় দেওয়া হয়েছে। এতেই সরকারের দুরভিসন্ধি প্রমানিত হয়েছে। এধরণের ফরমায়েশি রায় এদেশের জনগণ মানে না।

তিনি রায় বাতিল করার আহবান জানিয়ে তিনি বলেন- অন্যথায় দেশের মানুষ গণ অভ্যুত্থানের মাধ্যমে অবৈধ দখলদার সরকারের পতন ঘটিয়ে ফরমায়েশি এই রায় বাতিল করা হবে।

এর আগে জেলা বিএনপির বিক্ষোভ মিছিলের অগ্রভাগে নেতৃত্বে ছিলেন- জেলা বিএনপির সহ সভাপতি আশিক মোশাররফ, মো.হেলু মিয়া,প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মো.ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বকসী মিসবাহ উর রহমান, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও জেলা কৃষক দলের আহবায়ক শামীম আহমেদ, জেলা বিএনপির সহ সম্পাদক ও পৌর বিএনপির সভাপতি অলিউর রহমান, জেলা বিএনপির যুববিষয়ক সম্পাদক ও কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি, জেলা যুবদল সভাপতি জাকির হোসেন উজ্জ্বল, জেলা বিএনপির সহ সাধারণ সম্পাদক আব্দুর রহিম রিপন, প্রচার সম্পাদক এম ইদ্রিস আলী, জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান নিজাম, জেলা বিএনপির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক পৌর বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ রশিদ, জেলা শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম রসিক, সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম, জেলা বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মারুফ আহমেদ, জেলা বিএনপির সহ প্রচার সম্পাদক সৈয়দ ফয়সাল, সদর উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আমির মোহাম্মদ, জেলা মহিলা দলের সহ সাংগঠনিক সম্পাদক শ্যামলী সুত্রধর,জেলা জাসাসের সদস্য সচিব জসিম উদ্দিন, মৌলভীবাজার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের আহবায়ক জনি আহমদ প্রমূখ।

এছাড়া বিক্ষোভ মিছিলে বিএনপি,যুবদল, ছাত্রদল,কৃষকদল,শ্রমিকদল,মহিলা দল সহ অন্যান্য অঙ্গ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী।