রাজবাড়ীতে অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধনা

রবিবার, এপ্রিল ২১, ২০২৪

জাতির সংবাদ ডটকম।।

রাজবাড়ীতে প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের ঈদ পুনর্মিলনী এবং অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধনা-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। ২০২৩ সালের পূর্বে অবসরে যাওয়া রাজবাড়ী জেলার প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৩০ জন শিক্ষককে এই সংবর্ধনা দেওয়া হয়।

শনিবার (২০ এপ্রিল) বিকেলে জেলা শহরের শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এ সংবর্ধনা সভার আয়োজন করা হয়।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি রাজবাড়ী জেলা শাখার সভাপতি মোহাম্মদ হাবিবুর রহমান মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজমুল ইমাম। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, কাঠুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো: রুবেল মন্ডল। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রেজাউল করিমসহ অনেকে।

অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা করেন, আবুল কালাম প্রধান, ছলেমান খলিফা, আসিফ বিশ্বাস, আব্দুর রহমান, কালিমুল্লাহ, আসলাম শেখ, গোলাম সোবহান, বিকাশ সরকার, কিশোর কুমার, জগাই দাস, মামুনুর রশিদ, মোশাররফ হোসেন, আনছার, সিদ্দিকুর রহমান, মো: নজরুল ইসলাম, শাহাজাদা, নজরুল ও আবু জাফর প্রমুখ শিক্ষক।

অনুষ্ঠানে আগত শিক্ষকদের জন্যে খেলাধুলা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়।

সংবর্ধিত শিক্ষক জাহাঙ্গীর আলম চৌধুরী আয়োজকদের ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতে বিদায় নেওয়া শিক্ষকদেরকেও সংবর্ধনা দেওয়ার আহবান জানান।

বিদায়ী শিক্ষিকা রিজিয়া খান বলেন, শিশুদের প্রতি ভালোবাসা থেকে প্রাথমিক শিক্ষক হিসেবে চাকুরী শুরু করেছিলাম। তাই প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেও প্রতিদিন অন্তত ৬ থেকে ৭ টা করে ক্লাস নিয়েছি। আজ শিক্ষক হিসেবে সম্মাননা পেয়ে আনন্দিত ও গর্বিত।

শিক্ষকেরা মানুষ গড়ার কারিগর। আর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকেরা সেই সৃষ্টির ভিত্তি রচনা করেন। তাই প্রাথমিক শিক্ষকদের মর্যাদা সবার উপরে থাকবে এবং বর্তমান সরকার শিক্ষকদের সকল দাবি পূরণ করার মাধ্যমে তাদের মর্যাদা বৃদ্ধি করবে-এমনটাই প্রত্যাশা করেন বক্তারা।