সংবাদ প্রকাশের পরে সংশ্লিষ্ট দুই প্রধান শিক্ষককে শোকজ

বুধবার, জুলাই ১৭, ২০২৪

ত্রিপুরারী দেবনাথ তিপু,হবিগঞ্জ প্রতিনিধি ।।

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় নিয়ম বহি:র্ভুত ভাবে সরকারি প্রশিক্ষণ ফাঁকি দিয়ে শ্রমিক সংগঠনের নির্বাচনের ভোট গ্রহন কর্মকর্তার দায়িত্ব পালনের বিষয় টি নিয়ে সংবাদ প্রকাশের জেরে সংশ্লিষ্টদের শোকজ করা হয়েছে বলে মাধবপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এস এম জাকিরুল হাসান গণমাধ্যম কর্মীদের নিশ্চিত করেছেন।

 

জানা যায়, জাতির সংবাদ ডটকমসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ ও সংশ্লিষ্ট দপ্তরের উর্ধতন কর্মকর্তাদের অবগত করনের ফলে ১৬ জুলাই মঙ্গলবার দুপুরে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম মওলা বিষয় টি তদন্ত করতে মাধবপুর উপজেলা শিক্ষা অফিসে আসেন। এবং শিক্ষকদের মাসিক সমন্বয় সভায় উপস্থিত শিক্ষকদের সামনে এ অনিয়মের বিষয়ে জানতে চান।

পরবর্তীতে সমন্বয় সভা শেষে উপজেলা শিক্ষা অফিসার রুমে অভিযুক্ত শিক্ষকদের জিজ্ঞাসাবাদ করেন।

জানতে চাইলে মাধবপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এস এম জাকিরুল হাসান বলেন অভিযুক্ত দুই শিক্ষক সহ সহকারী শিক্ষা অফিসার রফিকুল নাজিম এবং ইউ আর সি ইনস্ট্রাক্টর খায়ের মোল্লাকে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

লিডারশীপ ট্রেনিংয়ের ফাঁকি দিয়ে নির্বাচনে অংশগ্রহণ ও শোকজের বিষয়ে জানতে চাইলে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম মৌলা প্রতিবেদককে বলেন, এ বিষয় টি অফিসিয়ালি তদন্ত করা হচ্ছে। এর বাইরে তিনি আর কোন মন্তব্য করতে রাজি হন নি।

প্রসঙ্গত গত ১৩ জুলাই সরকারি প্রশিক্ষণ শিক্ষকদের লিডারশীপ ট্রেনিং ফাঁকি দিয়ে শ্রমিক সংগঠনের নির্বাচন দায়িত্ব পালনের অভিযোগে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়।