সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩৭০০০ হাজার নিয়োগ প্রাপ্ত দপ্তরী কাম প্রহরীর মানববন্ধন

রবিবার, আগস্ট ২৫, ২০২৪

 

জাতির সংবাদ ডটকম।।

শনিবার ২৪ আগষ্ট জাতীয় প্রেসক্লাবের সামনে সরকারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩৭০০০ হাজার নিয়োগ প্রাপ্ত দপ্তরী কাম প্রহরীরা কেন্দ্রীয় পরিষদের মানববন্ধন বক্তারা এই দাবি জানান।

 

প্রধান সমন্বয়ক। মজিবুর রহমান বলেন,আমরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩৭০০০ হাজার নিয়োগ প্রাপ্ত দপ্তরী কাম প্রহরীরা গত ২০১২ সাল হতে অদ্যবধি নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসিতেছি। কিন্তু অতি দুঃখের বিষয় আমরা সরকারি প্রতিষ্ঠানে চাকুরি করেও সরকারি সকল সুযোগ সুবিধা হতে বঞ্চিত। আমরা বিগত দিনে আমাদের সমস্যা যেমন ২৪ ঘন্টা দায়িত্ব পালন, নৈমিত্তিক বিহীন ছুটি, বেতন বৈষম্য দূদ্রীকরণ, উৎসব ভাতা পূর্ণবহাল সহ দপ্তরী কাম প্রহরী পদটি জাতীয়করণের লক্ষ্যে অধিদপ্তর ও মন্ত্রণালয়ের কর্মকতা মহোদয়ের কাছে আশু-সমাধানের চেষ্টা করলে বরাবর আশ্বাসের বাণী ছাড়া আমাদের ভাগ্যে কিছু জুটেনি। মহামান্য প্রধান উপদেষ্টা মহোদয় বিদ্যালয় থেকে একটা সামান্য তালা চুরি থেকে শুরু করে ল্যাপটপ, প্রজেক্টর, কম্পিউটার, ফ্যান, কারেন্টরের বাল্ব, দরজা-জানালা, কারেন্টের তার সহ যা কিছু হারানো যায় বা চুরি হয় তা আমাদের দপ্তরীদের ক্রয় করে দিতে হয়। গত ১২টি বছর ধরে আমাদের একটি পদে চাকরি দিয়ে দুইটি প্রধান কাজ করানো হয়েছে ২৪ ঘন্টা ডিউটি মানে রাতে ও দিনে। একটা রক্ত মাংসে গড়া মানুষ কিভাবে দিনেও রাতে কাজ করতে পারে যা নিশ্চয় শ্রম আইন লঙ্গন বটে। আমাদের কোন ছুটি নেই শুক্রবার, শনিবার ঈদের দিনসহ বিভিন্ন অনুষ্ঠানে কোন ধরনের ছুটি পাওয়া যায় না। এই স্বাধীন বাংলাদেশে আমরা বৈষম্যের শিকার হতে চাই না। দপ্তরীদের সর্বপ্রথম বেতন ৭,০০০ টাকা থেকে শুরু করে বর্তমানে ১৪,৪৫০/-,১৬,১৩০/- টাকা প্রদান করা হয় যা দিয়ে বর্তমান বাজারে নূন আনতে পান্তা ফুরায়। বর্তমান স্বাধীন ও বৈষম্য মুক্ত বাংলাদেশের অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা আপনি শান্তিতে নোবেল বিজয়ী আপনার ব্যক্তিগত প্রচেষ্টায় বাংলাদেশে গ্রামীণ ব্যাংক প্রতিষ্ঠা করে এ দেশের দরিদ্র অসংখ্য মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন ও সকল শ্রেণী পেশার মানুষের প্রত্যাশা পূরণে প্রধান উপদেষ্টা দেশের অত্যন্ত ক্রান্তিকালীন সময়ে অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার দায়িত্ব নেওয়ায় আমরা সমগ্র বাংলাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কর্মরত দপ্তরী কাম প্রহরিরা আশান্বিত হই। কারণ আমাদের আত্মবিশ্বাস দেশের সকল সেক্টরের মত দপ্তরীদের সকল বৈষম্যের নিরসন করে আমাদের মনের আশা পূরণ করবেন।

 

উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ বক্তব্য রাখেন প্রধান সমন্বয়ক মোঃ মজিবুর রহমান- আরো বক্তব্য রাখেন সমন্বয়ক,সাধন কান্ত বাড়ই- মোঃ নাসির উদ্দীন মোল্লা ,মোঃ সফিকুল ইসলাম- মোঃ আবুল কালাম আজাদ-মোঃ আরমান হোসেন-এস এম সালাউদ্দীন –

মোঃ আশিকুর রহমান আশিক-মোঃ শামীম রেজা – মোঃ জাহাঙ্গীর আলম মোঃ সেলিম পারভেজ মোঃ আবদুর রহমান মোঃ ওসমান গনি মোঃ রজ্জব দেওয়ান মোঃ ইউনুছ আলী – সাধন রায় সহ অন্যান্য নেতৃবৃন্দ।