সর্বদলীয় লোকের সাধুবাদ পাওয়ার যোগ্যতা রাখেন কাদের মির্জা

শনিবার, মে ২০, ২০২৩

 ।। শাহাদাত সাহেদ।।

একবার চিন্তা করুনতো এমন একটা পৌরসভা হবে যেখানে কোন নোংরা পরিবেশ থাকা যাবে না। জনসম্মুখে রাস্তায় হেঁটে ধুমপান করা যাবে না। স্কুল কলেজ পড়ুয়াছাত্রছাত্রীদের পড়ালেখায় আকৃষ্ট করতে সন্ধ্যার পর তারা বাজারে আড্ডা দিতে পারবে না। যে পৌরসভায় কোন অন্যায় মেনে নেওয়া যাবে না। যেটি হবে মাদক মুক্ত এলাকা। যেটি হবে আধুনিক একটি পরিকল্পিত নগরীর মত পরিবেশ।

চিন্তা করলেই মনে হয় যেন শুধু কাল্পনিক। সকলের ভাবনা হবে আদো কী এই ধরণের কোন পৌরসভা গড়ে তোলা সম্ভব? হুম সম্ভব এবং কাল্পনিক নয় সত্যি। বাংলাদেশের মধ্যে এমনই একটি পৌরসভা রয়েছে যেখানে ওপেন ধুমপান করা যাবেনা, যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেললেই রয়েছে শাস্তির বিধান, যেখানে মাদকের কোন স্থান নেই, অন্যায়ের কোন স্থান নেই, ইভটিজিং মুক্ত একটি এলাকা, সেটি হচ্ছে নোয়াখালী জেলার বসুরহাট পৌরসভা।

আর এই পরিবেশ সৃষ্টির যিনি মূল মূল নায়ক তিনি হচ্ছেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। যার সততা এবং নিষ্ঠার কারণে বসুরহাট পৌরসভা সহ পুরো নোয়াখালী জুড়ে রয়েছে তার ব্যাপক জনপ্রিয়তা। তিনি এমনই একজন ব্যক্তি যেখানে সারা বাংলাদেশে মাদকের ছড়াছড়ি সেখানে তিনি নিজে মাদকের বিরুদ্ধে মাঠে নেমে কাজ করছেন, বিভিন্ন জায়গায় সভা সমাবেশ করে যুব সমাজকে সচেতন করছেন,অভিযান করছেন।

যিনি প্রতিনিয়ত চষে বেড়াচ্ছেন মাঠ ,ঘাট,প্রান্তর। সম্প্রতি তিনি এই পৌরসভাতে সকল অবৈধ স্থাপনা উচ্ছেন করতে সক্ষম হয়েছে যা এখনো পর্যপ্ত সিটি কর্পোরেশনের মেয়ররাও করে দেখাতে পারেনি। কয়েকদিন আগে দেখা যায় তার নির্দেশে ওপেন ধুমপান থেকে বিরত থাকার জন্য মাইকিং করা হয়।

তার এমন কাজে সর্বদলীয় ব্যক্তি সাধুবাদ জানান।