১১ সেপ্টেম্বর থেকে হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরে কর্মচারীদের এক দফা কর্মসূচি ঘোষণা

বুধবার, সেপ্টেম্বর ১১, ২০২৪

জাতির সংবাদ ডটকম।।

১১ সেপ্টেম্বর বাংলাদেশ হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরের পানি সম্পদ মন্ত্রণালয়ের সামনে কর্মবিরতি ও প্রতিবাদ সমাবেশ বাংলাদেশ হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরে কর্মরত ২৯ জন কর্মচারীর চাকরি স্থায়ীকরণের লক্ষ্যে এক দফা এক দাবি বাস্তবায়নের নিমিত্তে কর্মসূচি ঘোষণা করেন।

 

প্রধান সমন্বয়ক শফিউল আলম বলেন,দাবি আদায়ের জন্য গত ২২ আগস্ট ২০২৪ তারিখ হতে কর্ম বিরতি/মানব বন্ধন কর্মসূচি পালিত হয়।

 

তিনি বলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় উপদেষ্টা মহোদয় গত ২৫ আগস্ট ২০২৪ তারিখ উপরে উল্লিখিত দাবী মেনে নেয়ার প্রতিশ্রুতি প্রদানের পরিপ্রেক্ষিতে গত ২৭ আগস্ট ২০২৪ তারিখ রোজ মঙ্গলবার হতে কর্মচারীগণ সকল কর্মসূচি সাময়িকভাবে স্থগিত করে দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করছেন। গত ২৯ আগস্ট ২০২৪ তারিখ রোজ বৃহস্পতিবার বিকাল ৫.০০ ঘটিকায় পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব মহোদয়, বাংলাদেশ হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তর পরিদর্শন করেন এবং মহাপরিচালক ও অন্যান্য কর্মকর্তা/কর্মচারীদের সাথে কর্মরত ২৯ জন কর্মচারীর চাকুরী স্থায়ীকরণের বিষয়ে মত প্রকাশ করেন। সচিব, পানি সম্পদ মন্ত্রণালয়, মহাপরিচালক, বাংলাদেশ হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরকে মহামান্য হাইকোর্টের রীট মামলা নং ৬৩০১/২০১৬ ও রীট মামলা নং ৯২২২/২০১৮ এর রায়ের বিরুদ্ধে দায়েরকৃত আপিল প্রত্যাহারের প্রস্তাব মন্ত্রণালয়ে প্রেরণের জন্য নির্দেশনা প্রদান করেন। সে প্রেক্ষিতে মহাপরিচালক, বাংলাদেশ হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তর ০৩ সেপ্টেম্বর ২০২৪ তারিখে ৪২.০৪.০০০০.০০১.১১.০০১.২১-৪০১ নং স্মারকে আপিল প্রত্যাহারের প্রস্তাব সচিব, পানি সম্পদ মন্ত্রণালয় বরাবর প্রেরণ করেন।

 

তিনি আরো বলেন,ইতোমধ্যে কর্মচারিগণের চাকুরি স্থায়ীকরণের দাবি বাস্তবায়নের কর্মসূচিকে নশ্যাত করার লক্ষ্যে একজন সমন্বয়কসহ মোট ৬ জন কর্মচারীকে বদলির আদেশ জারি করেন। অত্যন্ত দূঃখের বিষয় হচ্ছে অদ্যবধি কোন কর্মকর্তা সচিব, পানি সম্পদ মন্ত্রণালয়ের নির্দেশিত আপিল প্রত্যাহারের বিষয়টি নিয়ে মন্ত্রণালয়ে যোগাযোগ করেননি।

সে প্রেক্ষিতে কর্মচারীগণ নিরুপায় হয়ে পুনরায় আগামী ১১ সেপ্টেম্বর ২০২৪ তারিখ হতে সকল বদলির আদেশ বাতিল এবং চাকুরি স্থায়ীকরণের জি.ও. জারী না হওয়া পর্যন্ত অনির্দিষ্ট কালের জন্য কর্ম বিরতি পালন করবেন।

 

উক্ত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন প্রধান সমন্বয়ক শফিউল আলম, শহিদুল ইসলাম কাঞ্চন, মোঃ মামুন মিয়া মোঃ জসিম উদ্দিন সহ অন্যান্য নেতৃবৃন্দ।