১৬ জুন শুভমুক্তি রোজিনার ‘ফিরে দেখা

রবিবার, জুন ১১, ২০২৩

 

 

আসলাম ইকবালঃ সরকারী অনুদান প্রাপ্ত সিনেমা ‘ফিরে দেখা’ মুক্তি প্রতিক্ষিত। ১৬ জুন জাজ মাল্টিমিডিয়া পরিবেশিত, নায়িকা রোজিনা ফিল্মস প্রযোজিত ফিরে দেখা ছবিটি শুভমুক্তি পাচ্ছে।

ছবি সংগ্রহঃ মোস্তাফিজ মিন্টু।

 

ছবিটির কাহিনী ও চিত্রনাট্যও রোজিনার। ১৯৭৩ সালে রোজিনা মিয়া আলাউদ্দিন প্রযোজিত ‘জানোয়ার’ ছবিতে প্রথম পর্যায়ে চলচ্চিত্রে প্রবেশ করেন। পরিচালক এফ. কবীর এর রাজমহল’ ছবিতে প্রথম নায়িকা হিসেবে আর্বিভূত হন। পরবর্তীতে অনেক ছবিতে অভিনয় করেছেন। চলচ্চিত্রে দীর্ঘদিনের অভিজ্ঞতার আলোকে ফিরে দেখা নির্মান করেছেন। ফিরে দেখা মুক্তি উপলক্ষে ১০ জুন গুলশানে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে চলচ্চিত্র সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও মিডিয়ার সাংবাদিক এবং শিল্পীরা উপস্থিত থেকে শুভেচ্ছা জানান। উপস্থিত ছিলেন, প্রযোজক মিয়া আলাউদ্দিন, প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন উজ্জল, রফিক উদ্দিন, বাবলু, পারভেজ ও জাজ এর কর্ণধার আব্দুল আজিজ। শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, সাংবাদিক আব্দুর রহমান, চিত্রনাট্যকার মোস্তফা সাউদ, নায়িকা অঞ্জনা, কেয়া চৌধুরী, আন্না ভাবী, অভিনেত্রী ইলোরা, নিরব, অর্চিয়া স্পর্শিয়া ও মডেল উপস্থিত ছিলেন। চিত্রামহল সিনেমার প্রতিনিধি মোঃ মোবিন উপস্থিত ছিলেন। ছবিতে নায়িকা রোজিনা ও ইলিয়াস কাঞ্চন মুল চরিত্রে অভিনয় করেছেন। রোজিনার মায়ের চরিত্রে আন্না ভাবী ও মানবাধিকার সংস্থার একজন কর্মীর চরিত্রে অভিনয় করেছেন ইলোরা।

ছবির চিত্রগ্রহণে আসাদুজ্জামান মজনু, স্থিরচিত্রে মুক্তি, মেকাপে-হক ও প্রধান সহকারী পরিচালক সাজ্জাদ হাসান বাবলু কাজ করেছেন। অভিনয়েঃ ইলিয়াস কাঞ্চন, রোজিনা, রোমান্টিক জুটিতে অভিনয় করেছেন-নিরব ও স্পর্শিয়া, বড়দা মিঠু, আন্না, ইলোরা, প্রনব, ড. পারিজাত কুমার, সাইফ আহম্মেদ প্রমুখ। এই ছবিতে চলচ্চিত্রে প্রথম জুটি হয়ে আসছেন নিরব ও স্পর্শিয়া। ফিরে দেখা মুক্তিতে সাফল্য কামনা করছি।