১৬ মার্চ হালুয়াঘাট পৌরসভা নির্বাচন

বুধবার, মার্চ ১৫, ২০২৩

 

নিজস্ব প্রতিনিধি।।

১৬ মার্চ বৃহস্পতিবার দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে ময়মনসিংহের সীমান্তবর্তী হালুয়াঘাট পৌরসভা নির্বাচন।

 

এবারের পৌরসভা নির্বাচনে পৌরসভার মোট ৯টি ওয়ার্ডে ১৯ হাজার ৫৪ জন ভোটার তাদের ভোট প্রদান করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ২শত ৮৮ ও মহিলা ৯ হাজার ৭শত ৬৬ জন। প্রথমবারের মতো ভোটাররা ইভিএম এর মাধ্যমে তাদের ভোট দিবে। নির্বাচনে ৪জন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

এর মধ্যে বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র খায়রুল আলম ভূঞা।

 

স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন হালুয়াঘাট সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল হামিদ, হালুয়াঘাট আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব ও হালুয়াঘাট ব্যবসায়ী উন্নয়ন সমিতির বর্তমান সভাপতি নাদিম আহমদ।

 

নির্বাচনকে ঘিরে ইতিমধ্যেই সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। পৌরসভার মোট ৯টি ওয়ার্ডের প্রতিটিতেই থাকছে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়াও ১জন অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। কেন্দ্র ও ভোটারদের নিরাপত্তায় প্রতিটি কেন্দ্রে ১৭ জন আনসার ও ৩ থেকে ৪ জন পুলিশ সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। ২ প্লাটুন বিজিবি সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

 

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা জন কেনেথ রিছিল বলেন, ইতিমধ্যেই আমরা আনসার ও পুলিশ সদস্যদের কেন্দ্রে পাঠিয়েছি। কোন রকম আইনের ব্যত্যয় যাতে না ঘটে, সেদিকে সজাগ দৃষ্টি রাখছে নির্বাচন কমিশন। আমরা একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে চাই। সেজন্য পৌরবাসীর আন্তরিক সহযোগিতা কামনা করেন তিনি।

 

উপজেলা নিবার্হী কর্মকর্তা মাহমুদা হাসান বলেন, আমরা ইতিমধ্যেই নির্বাচনের সকল প্রস্তুতি শেষ করেছি। যে সকল কেন্দ্রে ১৬ মার্চ ভোট গ্রহণ সেগুলোতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সে জন্য আমাদের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগণ সার্বক্ষণিক মাঠে দায়িত্বে থাকবেন।