২৮ অক্টোবরের সমাবেশে বাঁধা সরকারের জন্য বুমেরাং হবে

বুধবার, অক্টোবর ২৫, ২০২৩

 

 

এবি পার্টি’র ‘গণতন্ত্র সমাবেশ’র প্রস্তুতি সভায় মজিবুর রহমান মঞ্জ বলেন ‘২৮ অক্টোবরের সমাবেশে বাঁধা সরকারের জন্য বুমেরাং হবে’।

 

মজিবুর রহমান মন্জু বলেছেন, অতীতের মত সরকার আবারও বিরোধী দলীয় কর্মসূচি বানচালের জন্য মরিয়া হয়ে উঠেছে। গ্রেফতার, হুমকি, ধমকি এবং পথে পথে বাঁধা সৃষ্টি করে ঢাকামুখী মানুষের স্রোত রুখে দেয়ার জন্য তারা নোংরা খেলায় মাতোয়ারা হওয়ার ইংগিত দিচ্ছে। কিন্তু সকল বাঁধা বিপত্তি ডিঙ্গিয়ে ২৮ অক্টোবরের সমাবেশগুলো গণতন্ত্রকামী জনগণ সফল করবে এবং এই বাঁধা সরকারের জন্য বুমেরাং হবে”।

আগামী ২৮ অক্টোবর এবি পার্টি ঘোষিত ‘গণতন্ত্র সমাবেশ’ বাস্তবায়নের লক্ষ্যে আজ এক প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বেলা ১২ টায় এবি পার্টির বিজয় নগরস্থ কেন্দ্রীয় কার্যালয়ে প্রস্তুতি কমিটির এই সভা অনুষ্ঠিত হয়। সভায় জনাব মন্জু আরও বলেন; বিএনপি নেতৃত্বাধীন যুগপৎ জোটের ‘মহাসমাবেশ’ কর্মসূচির পাশাপাশি এবি পার্টির ‘গনতন্ত্র সমাবেশ’ নিয়েও জনমনে ব্যাপক আগ্রহ ও সমর্থন লক্ষ্য করা যাচ্ছে। জনগণের ম্যান্ডেট ছাড়া রাতের আঁধারে ভোট ছিনতাই করে সরকারী দল গত ১৫ বছর ধরে এদেশকে অবৈধভাবে শাসন-শোষন করে জনবিচ্ছিন্নতার চরম পর্যায়ে পৌঁছে গেছে। ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে আন্তর্জাতিক রাজনীতিতে নতুন মেরুকরন, অর্থনৈতিক সংকট এবং জনবিচ্ছিন্নতা এই সরকারের পতনকে অনিবার্য করে তুলেছে। তাই অতীতের মত সরকার আবারও বিরোধী দলীয় কর্মসূচি বানচালের জন্য মরিয়া হয়ে উঠেছে। গ্রেফতার, হুমকি, ধমকি এবং পথে পথে বাঁধা সৃষ্টি করে ঢাকামুখী মানুষের স্রোত রুখে দেয়ার জন্য তারা নোংরা খেলায় মাতোয়ারা হওয়ার ইংগিত দিচ্ছে। কিন্তু সকল বাঁধা বিপত্তি ডিঙ্গিয়ে ২৮ অক্টোবরের সমাবেশগুলো গণতন্ত্রকামী জনগণ সফল করবে এবং এই বাঁধা সরকারের জন্য বুমেরাং হবে”।

সভায় বিভিন্ন উপ-কমিটির প্রস্তুতিগত অগ্রগতি ও পর্যালোচনা তুলে ধরে বক্তব্য রাখেন; পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, বিএম নাজমুল হক, অ্যাড. আব্দুল্লাহ আল মামুন রানা, সিনিয়র সহকারী সদস্যসচিব আনোয়ার সাদাত টুটুল, যুব পার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, আমিনুল ইসলাম এফসিএ, আব্দুল বাসেত মারজান, সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, গাজীপুরের আহবায়ক ইঞ্জিনিয়ার আলমগীর হোসাইন, সদস্যসচিব এম আমজাদ খান, অ্যাডভোকেট সাঈদ নোমান, ছাত্রপক্ষের আহবায়ক মোহাম্মদ প্রিন্স প্রমূখ।

সভায় আরও উপস্থিত ছিলেন মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক গাজী নাসির, যুবনেতা তোফাজ্জল হোসেন রমিজ, মাসুদ জমাদ্দার রানা, যুগ্ম সদস্যসচিব সফিউল বাসার, যুবপার্টির যুগ্ম সদস্যসচিব হাদিউজ্জামান, সহকারী প্রচার সম্পাদক মিনহাজুল আবেদীন শরীফ, সহকারী অর্থ সম্পাদক সুমাইয়া শারমিন ফারহানা, যুবনেত্রী সুলতানা রাজিয়া, শাহিনুর আক্তার শীলা, দক্ষিণের নেত্রী আমেনা বেগম, ফেরদৌসী আক্তার অপি, উত্তরের সংগঠক সেলিম খান, আব্দুর রব জামিল, জেসমিন আক্তার মুক্তা, স্মরণ চৌধুরী, পল্টন থানা আহবায়ক আব্দুল কাদের মুন্সি, যুগ্ম আহবায়ক সোহাগ হোসাইন সহ কেন্দ্রীয়, মহানগরী ও বিভিন্ন অঙ্গসংঠনের নেতৃবৃন্দ।