যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালন করুন : বাংলাদেশ কল্যাণ পার্টি

শনিবার, ডিসেম্বর ১৬, ২০২৩

 

জাতির সংবাদ ডটকম।।

মহান বিজয় দিবস যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে পালনের জন্য দেশবাসী ও কল্যাণ পার্টির নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ কল্যাণ পার্টি।

 

শুক্রবার (১৫ ডিসেম্বর) এক যৌথ বিবৃতিতে কল্যাণ পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ ও ভারপ্রাপ্ত মহাসচিব আবু হানিফ বলেছেন, আজ বাংলাদেশের বিজয়ের ৫২ বছর পূর্তি। বাঙালির যুদ্ধজয়ের আনন্দের এবং আত্মপরিচয় লাভের দিন। বাঙালি জাতির শ্রেষ্ঠতম অর্জনের দিন আজ। এক সাগর রক্তের বিনিময়ে ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর বিজয়ের মধ্য দিয়ে অর্জিত হয়েছিল স্বাধীনতা; বিশ্ব মানচিত্রে জায়গা করে নিয়েছিল স্বাধীন-সার্বভৌম ভূখণ্ড বাংলাদেশ।

 

পাকিস্তানি হানাদার বাহিনীর সাথে দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধ ও লাখো শহীদ ও মা-বোনেদের আত্মত্যাগের মধ্য দিয়ে এই মহা বিজয় অর্জন করি আমরা।

 

সেই সাথে বিশ্বের ইতিহাসে বাংলাদেশ নামের একটি রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়।  বিশ্ব জানতে পারে যে নিজেদের স্বাধীনতার জন্য কতটা উৎসুক ছিল বাঙালি জাতি।

 

নেতৃবৃন্দ আরো বলেন, এ অর্জন এনে দিয়েছে একটি স্বাধীন জাতিসত্তা, পবিত্র সংবিধান, নিজস্ব মানচিত্র ও লাল-সবুজ পতাকা। আজ সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য নতুন করে শপথ গ্রহণের দিন।

 

এই মহান দিনকে আমাদের যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে পালন করতে হবে।