এনডিএম গবেষণা উইং প্রধান হলেন অধ্যাপক তাসবির

সোমবার, জানুয়ারি ২২, ২০২৪

 

 

জাতির সংবাদ ডটকম।।
অস্ট্রেলিয়ার বিখ্যাত বিশ্ববিদ্যালয় “ইউনিভার্সিটি অব সিডনি”র অধ্যাপক এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ঝুঁকি ব্যবস্থাপনা বিশেষজ্ঞ অধ্যাপক তাসবির আহমেদকে এনডিএম এর গবেষণা উইং “গভর্নেন্স এন্ড পলিসি রিসার্চ (জিপিআর)” এর “প্রধান সমন্বয়ক হিসাবে মনোনীত করা হয়েছে। সোমবার (২২ জানুয়ারি) অধ্যাপক তাসবির আহমেদের হাতে এই সংক্রান্ত আনুষ্ঠানিক চিঠি তুলে দেন এনডিএম এর ভারপ্রাপ্ত মহাসচিব মোমিনুল আমিন।

জনাব তাসবিরের নেতৃত্বে একঝাঁক তরুণ অধ্যাপক এবং আন্তর্জাতিক বিভিন্ন পরামর্শক প্রতিষ্ঠানে কর্মরত গবেষক বাংলাদেশের অর্থনৈতিক এবং সামাজিক খাতের কাঠামোগত সংস্কার এবং সরকারি বিভিন্ন নীতিনির্ধারণী পর্যায়ের সিদ্ধান্তের তথ্য এবং উপাত্ত নির্ভর পর্যালোচনা নিয়ে মৌলিক গবেষণাপত্র তৈরি করবেন। রাজনৈতিক প্রতিশ্রুতির অংশ হিসাবে এনডিএম ধারাবাহিকভাবে এ ধরণের গবেষণার মাধ্যমে রাষ্ট্রের খাতওয়ারি বিভিন্ন সমস্যার সৃজনশীল এবং টেকসই সমাধান জাতির সামনে উপস্থাপন করে আসছে।

এনডিএম এর গবেষণা উইং “জিপিআর”-এ অধ্যাপক তাসবির আহমেদের যোগদানের মাধ্যমে মেধাভিত্তিক রাজনৈতিক চর্চায় এনডিএম আরও একধাপ এগিয়ে গেলো বলে মন্তব্য করেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মোমিনুল আমিন। এনডিএম আগামী দিনগুলোতে জাতীয় এবং আন্তর্জাতিকভাবে বর্তমান সরকারের বিভিন্ন ব্যর্থতা, দুর্নীতি এবং দুঃশাসনের প্রকৃত চিত্র আরও নির্ভরযোগ্য বিশ্লেষণের মাধ্যমে তুলে ধরতে সক্ষম হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।