সরকার ইসরায়েলের বিরুদ্ধে কথা বলবে আর রাতের আধাঁরে বিমান অবতরণ করার সুযোগ দিবে এটা মানা যায় না- আলাল

রবিবার, মে ১৯, ২০২৪

জাতির সংবাদ ডটকম।।

বিশ্ব মানবতার ঐক্য সংহতি ও শান্তির আহ্বান জানিয়ে ‘যুদ্ধ চাই না শান্তি চাই’ প্রতিপাদ্যকে ধারণ করে বিশ্ব মানবতা তথা ফিলিস্তিনের গাজায় অসহায় গণমানুষের ওপর মানবতাবিরোধী ইসরায়েলের গণহত্যা ও বর্বর নির্যাতনের প্রতিবাদে মানবাধিকার সংগঠন বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির উদ্যোগে ১৮ মে, শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক বিক্ষোভ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির চেয়ারম্যান জাকির হোসেনের সভাপতিত্বে ও নির্বাহী পরিচালক এস এম তাজুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের সাবেক সিনিয়র সহ-সভাপতি এড. ড. মোঃ গোলাম রহমান ভূইয়া, বাংলাদেশ ডেমোক্রেটিক পিপল্স পার্টির চেয়ারম্যান মোঃ আব্দুল কাদের, নেজামে ইসলাম বাংলাদেশের নির্বাহী সভাপতি মাওলানা এ কে এম আশরাফ, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা এর সহ-সভাপতি রাশেদ প্রধান, বাংলাদেশ ডেমোক্রেটিক পিপল্স পার্টির মহাসচিব ড. হারুন-অর-রশিদ, বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব মোঃ আবু হানিফ, লেখক, কলামিস্ট কালাম ফয়েজী, সাংবাদিক ও মানবাধিকার কর্মী অধ্যক্ষ এম এ মোনায়েম, বাংলাদেশ মফস্বল সাংবাদিক এসোসিয়েশনের সাবেক সভাপতি সাখাওয়াত মঈন চৌধুরী, গণফোরাম এর তথ্য ও গণমাধ্যম সম্পাদক মোহাম্মদ উল্ল্যাহ মধু, বাংলাদেশ সিভিল রাইটস সোসাইটির পরিচালক দিদারুল আলম দিদার, প্রদীপ কুমার পাল, লোকমান হোসেন, কাজী আবির আসলাম, সিরাজুল ইসলাম, সিনিয়র সাংবাদিক হেলাল শাওজাল ও মোকাম্মেল হোসেন চৌধুরী প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, প্রতিবাদ হচ্ছে ঈমানের অংশ। আমরা ইসলাম ধর্মের অনুসারী প্রত্যেকেই জানি অন্যায়ের প্রতিবাদ করা হচ্ছে সর্বোত্তম জিহাদ। যার যার অবস্থান থেকে আমাদের প্রতিবাদ করা উচিত। আমরা আমাদের প্রত্যেকের অবস্থান থেকে ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদ স্বরূপ ইসরায়েলি পণ্য বয়কটের আহ্বান জানাচ্ছি। আমরা প্রত্যেকে ঈমানের শক্তিতে বলিয়ান হয়ে যার যার অবস্থান থেকে এর প্রতিবাদ করতে হবে। ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে যেখানে স্পেন ভারতীয় অস্ত্রশস্ত্রবাহী জাহাজকে ফেরত পাঠিয়েছে, কিন্তু বাংলাদেশ সরকার রাতের আধাঁরে ইসরায়েলি বিমানকে স্বাধীন বাংলাদেশের ভূখন্ডে অবতরণের সুযোগ করে দিয়েছে। এই বিমানে কি আসছে, কারা আসছে জনগণের জানার অধিকার আছে, কিন্তু জানানো হয়নি। সরকার ইসরায়েলের বিরুদ্ধে কথা বলবে আর রাতের আধাঁরে ইসরায়েলি বিমান স্বাধীন বাংলাদেশের ভূখন্ডে অবতরণ করবে এটা দেশের মানুষ মেনে নিতে পারে না।