“হেলপ ডিজেবিলিটি লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট কমিটি (ডিএলডিসি) কক্সবাজার” গঠিত

সোমবার, জুন ৩, ২০২৪

নিজস্ব প্রতিবেদক: :

হেলপ ডিজেবিলিটি লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট কমিটি (ডিএলডিসি) কক্সবাজার ,গঠিত হয়েছে।

সাম্প্রতিক সংগঠনের অস্থায়ী কার্যালয়ে হেল্প ডিএলডি কমিটির মোঃ হোসেন সুমনের সভাপতিত্বে এক আলোচনা সভায় নিম্ন লিখিত সদস্য দের নিয়ে একুশ সদস্যের নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে।

কমিটির সদস্যারা হলেন

হেল্প ডিএলডি কমিটির সভাপতি- মো:হোসেন সুমন,সহ-সভাপতি-সালাহ উদ্দিন ,সাধারণ সম্পাদক রেখা,যুগ্ম সাধারণ সম্পাদক -শ্রাবতী মল্লিক,সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান সোহেল,অর্থ সম্পাদক- সাবরিনা আলম রেজি মনি,অন্যান্য নির্বাহী সদস্যারা হলেন রাবেয়া বসুরী,ইয়াছিন মুন্নি,ইফরাতুজ জাহান আকসা,জমিলা আক্তার,ফরিদ আহমেদ,সাইমন আক্তার ইমাম,আব্দুল রহিম বাবু,এডভোকেট সাকী কাউছার কিবরিয়া।জেলা সদর হাসপাতালের ডা: এরফান আনসারী,মো:নোমান,রানা মল্লিক,মো:জাফর আলম দিদার,ময়মুনা আক্তার,এবং প্রধান সমন্বয়কারী তোহিদ বেলাল ও সমন্বয়কারী রাসেল তালুকদার।

 

এই কমিটির মাধ্যমে কক্সবাজারের প্রতিবন্ধীদের অধিকার নিশ্চিত করার জন্য তাদের উন্নয়নের জন্য কার্যক্রম চলমান।

 

প্রতিবন্ধীরা আজ সমাজে অবহেলিত তারা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে তাই আমরা মনে করছি তাদেরকে মূল স্রোত দ্বারাই নিয়ে আসার জন্য কাজ করতে হবে এই সংগঠনের মাধ্যমে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় থেকে সহযোগিতা নিয়ে তাদের অধিকার নিশ্চিত করার জন্য কাজ করার প্রতিশ্রুতি ব্যর্থ করেন। কক্সবাজারের কর্মরত সকল সরকারি বেসরকারি সংস্থা দের কে আহবান করেন ।অবহেলিত এই জনগোষ্ঠীকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য। কক্সবাজারের সুনামধন্য এনজিও সংস্থা হেলপ কক্সবাজার এর উদ্যোগে গঠিত এই প্লাটফর্মের মাধ্যমে ইতোমধ্যেই প্রতিবন্ধীদের জন্য একটি সেন্টার পরিচালনা হচ্ছে। প্রায় ৪৫৫ জন প্রতিবন্ধী ব্যক্তিদের সেবা দেয়া হয়েছে।