ট্রাফিক পুলিশের অনুপস্থিতে সড়ক নিয়ন্ত্রণে ছাত্র জনতা

বৃহস্পতিবার, আগস্ট ৮, ২০২৪

মোঃ মোহন আলী।। রাজধানীর প্রায় সবগুলো সড়কে ঘুরে দেখা গেছে বেশ জোরালোভাবে ছাত্র জনতা প্রধান প্রধান সড়ক গুলো নিয়ন্ত্রণ করছে।

আজ ৮ ই আগস্ট ২০২৪ বাংলাদেশ পুলিশ, ট্রাফিক, সার্জেন্ট মাঠে না থাকার কারণে ছাত্র-জনতা নিজেরাই এই উদ্যোগ নিয়েছে।কঠোর পরিশ্রম এবং ঘাম জড়িয়ে নিষ্ঠার সাথে তারা দায়িত্বে অব্যাহত রয়েছে। তাদেরকে লক্ষ্য করে দেখা গেছে। ছাত্র এবং ছাত্রীরা একসাথে তারা বন্ধুত্বের হাত মিলিয়ে কাঁধে কাঁধ রেখে ট্রাফিকের সমস্ত কার্যক্রম চালিয়ে যাচ্ছে।ঢাকার প্রত্যেক সড়কে গাড়ি যাতায়াতের যে লাইনগুলো রয়েছে। সবকটি লাইন মেনে গাড়িচালকদেরকে গাড়ি চালানোর জন্য অনুরোধ করা হচ্ছে। বিশেষ করে চার লাইনের যে বিশিষ্ট সড়কগুলো রয়েছে। তার মধ্যে বাম লেনে রিক্সা, মাঝখানের দুই লাইনে প্রাইভেট কার, মাইক্রোবাস,এবং বাস, ডান পাশের লাইন দিয়ে অ্যাম্বুলেন্স,এইভাবে নিয়ম শৃঙ্খলা মেনে সব ধরনের যানবাহন চলাচল করছে।এতে করে জনসাধারণের গন্তব্যস্থলে পৌঁছাতে খুব বেশি সময় বিলম্ব হচ্ছে না।রাস্তার পরিবেশ এবং নিয়ম শৃঙ্খলা দেখে মুগ্ধ ঢাকার জনগণ।

নগরবাসীর চলাচলের পথে কোন ধরনের ট্রাফিক, জ্যাম এবং জটলায় পড়তে দেখা যায়নি। স্বাচ্ছন্দ্যে,এবং নির্বিঘ্নে চলাচল করছেন ঢাকা বাসি। চলমান রয়েছে সব ধরনের যানবাহন। এবং কারো মধ্যে কোন আতঙ্ক নেই। সুশীল সমাজ থেকে শুরু করে সর্বনিম্ন শ্রেণি পর্যন্ত সবার প্রশংসায় ভাসছেন ছাত্র এবং ছাত্রীরা। ছাত্র এবং ছাত্রীরা যারা রাস্তায় দায়িত্বরত অবস্থায় রয়েছেন। তাদের সাথে কথা বলে জানা গেছে। যতদিন পর্যন্ত ট্রাফিক, এবং পুলিশ,যার যার কর্মস্থলে ফিরে না আসবে ততদিন পর্যন্ত তারা নিঃস্বার্থভাবে এই কার্যক্রম চালিয়ে যাবেন বলে আস্বস্ত করেছেন।